News71.com
 International
 19 Apr 16, 11:52 AM
 596           
 0
 19 Apr 16, 11:52 AM

প্রধানমন্ত্রী নেতানিয়াহু ইসরাইলকে ভুল পথে নিচ্ছেন ।। মার্কিন ভাইস প্রেসিডেন্ট....

প্রধানমন্ত্রী নেতানিয়াহু ইসরাইলকে ভুল পথে নিচ্ছেন ।। মার্কিন ভাইস প্রেসিডেন্ট....

আন্তর্জাতিক ডেস্ক: অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ডে অবৈধ বসতিস্থাপন কর্মসূচী ইস্যুকে কেন্দ্র করে ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কঠোর সমালোচনা করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ইসরাইলকে ভুল পথে পরিচালিত করছেন নেতানিয়াহু ।

আজ ইসরাইলি এডভোকেসি গ্রুপ জে স্ট্রিটে দেয়া এক ভাষণে বাইডেন ইসরাইলের অবৈধ বসতিস্থাপনকে ফিলিস্তিন-ইসরাইল সংকট নিরসনে দ্বি-রাষ্ট্র সমাধান নীতির বিরোধী হিসেবে আখ্যায়িত করেছেন। নেতানিয়াহুর নেতৃত্বে এই ধরনের তৎপরতা তেল আবিব সরকারকে হুমকিতে ফেলেছে বলেও মন্তব্য করেছেন তিনি ।

বাইডেন বলেন, বসতিস্থাপন নীতি ইসরাইলের প্রতি সমর্থনকে ক্ষতিগ্রস্ত করছে এবং দ্বি-রাষ্ট্র সমাধান নীতির প্রচেষ্টা থেকে আমরা ক্রমশ ছিটকে পড়ছি। তিনি বলেন, আমি দৃঢ়তার সঙ্গে বিশ্বাস করি যে, ইসরাইলি সরকারের ক্রমশ এবং নিয়মতান্ত্রিক বসতিস্থাপনের সম্প্রসারণ নীতি এবং ভূখণ্ড জবরদখল আমাদেরকে এবং আরো গুরুত্বসহকারে বলতে গেলে ইসরাইলকে ভুল পথে নিয়ে যাচ্ছে ।

ইসরাইলকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, তারা আমাদেরকে এক রাষ্ট্ গঠনের দিকে টেনে নিয়ে যাচ্ছে এবং এই ধরনের প্রচেষ্টা মারাত্মক বিপদজনক। অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ডে ইহুদিবাদী ইসরাইলের অবৈধ বসতিস্থাপন এবং এর অব্যাহত সম্প্রসারণ মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার পথে প্রধান অন্তরায় বলেও মন্তব্য করেন জো বাইডেন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন