News71.com
 International
 24 Jan 16, 12:32 PM
 998           
 0
 24 Jan 16, 12:32 PM

মাইনাস ২০ ডিগ্রী তাপমাত্রা সিউলে।। ইমার্জেন্সী এলার্ট জারি করেছে সরকার

মাইনাস ২০ ডিগ্রী তাপমাত্রা সিউলে।। ইমার্জেন্সী এলার্ট জারি করেছে সরকার

আন্তর্জাতিক ডেস্ক : প্রচন্ড খারাপ আবহাওয়ার কারণে কোরিয়ার সিউল, খিয়ংগিদোসহ বিভিন্ন এলাকায় কোরিয়ান সরকার ইমার্জেন্সী এলার্ট জারি করেছে। গত রাতে এসব এলাকায় সর্বনিন্ম তাপমাত্রা মাইনাস ২০ পর্যন্ত নেমে যায় এবং ঠান্ডা বাতাসের তীব্রতাও ছিল অনেক বেশি । রেকর্ড করা তাপমাত্রা মানাস ১৫ থেকে ২০ এর মধ্যে থাকলেও ঠান্ডা বাতাসের কারণে তাপমাত্রা মাইনাস ৩০ এর মত অনুভূত হচ্ছে। সরকার ইতিমধ্যে কোরিয়ান সরকারি প্রচারমাধ্যম সহ বিভিন্ন সরকারি বেসরকারী প্রচার মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেএবং মেসেজের মাধ্যমে জনগণকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে।

এলার্ট জারি করা এলাকার মধ্যে উল্লেখযোগ্য খোয়াংমিয়ং, খোয়াচ্ছন, আনসান, শিহোং, বুচ্ছন, সুওন, সংনাম, আনিয়াং , ওসান, পিয়ংথেক, খুনপো, ওইয়াং, হানাম, ইয়োংইন, ইচ্ছন, আনসং, হোয়াসং, ইয়জু , খোয়াংজু ও ইয়াংপিয়ং এলাকা।

কোরিয়া প্রবাসী বাংলাদেশের চাঁপাই নবাবগঞ্জের অধিবাসি আব্দুল ওহাব টেলিফোনে news71 কে জানিয়েছন প্রচন্ড ঠান্ডায় কোরিয়ার জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। রাজধানি সিউল ও তার আশপাশ অঞ্চলে কোন লোক ঘর থেকে বের হচ্ছে না। স্কুল-কলেজ, অফিস আদালত সহ সকল প্রতিষ্ঠান ও কাজ কর্ম বন্ধ রয়েছে। কাউকে ঘর হতে বের হতে দেখা যাচ্ছে না। পৃথিবীতে পরিশ্রমী জাতি বলে পরিচিত কোরিয়ানদের বাধ্য হতেই বাড়ীতে বসে শুয়ে অলস দিন কাটাতে হচ্ছে । কোরিয়ায় কর্মরত বাংলাদেশী সহ বিভিন্ন দেশের নাগরিকরা যেন লম্বা ছুটি পেয়ে গেছেন। তারা ঘরে বসে আড্ডা দিয়ে ও,টিভি দেখে ও বাড়ীর লোকের সাথে ফোনে কথা বলে সময় কাটাচ্ছ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন