News71.com
 International
 11 Apr 16, 10:48 AM
 592           
 0
 11 Apr 16, 10:48 AM

ইরানে হামলায় মদদ দিচ্ছে সৌদি আরব ।। আইআরজিসি প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ পাকপুরের আভিযোগ

ইরানে হামলায় মদদ দিচ্ছে সৌদি আরব ।। আইআরজিসি প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ পাকপুরের আভিযোগ

আন্তর্জাতিক ডেস্কঃ বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীকে প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তা দেয়ার মাধ্যমে সৌদি আরব ইসলামী ইরানের অভ্যন্তরে হামলা চালানোর ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দেশটির ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির প্রধান স্থল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ পাকপুর ।

তিনি বলেন, ইরান সম্প্রতি যেসব সন্ত্রাসীকে আটক করেছে তাদের সঙ্গে সৌদি আরব এবং অন্যান্য দেশের সম্পর্ক রয়েছে বলে তারা স্বীকারুক্তি দিয়েছে। তিনি বলেন, ইরানকে অনিরাপদ করে তুলতে আলে সৌদ সরকার জোর তৎপরতা চালাচ্ছে। তবে এই ধরণের চেষ্টা করা হলে তা অঙ্কুরেই বিনষ্ট করা হবে ।

জেনারেল পাকপুর বলেন, এই মুহূর্তে সংযুক্ত আরব এবং সৌদি আরব এসব গোষ্ঠীকে সংগঠিত এবং প্রশিক্ষণ দেয়ার কাজে লিপ্ত রয়েছে। তবে আমাদের সতর্ক প্রস্তুতির কারণেই সন্ত্রাসীরা এখনো হামলা চালানোর সুযোগ পায়নি ।

গত সোমবার ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান হামিদ রেজা পুরদস্তান বলেছেন, গত মার্চ মাসে আইএসআইএল বা দায়েশের দুই জন সন্ত্রাসী ইরান সীমান্তে অনুপ্রবেশ করে। তবে দেশের অভ্যন্তরে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই তাদেরকে ধ্বংস করে দেয়া হয় ।

পাকপুর বলেন, এসব সন্ত্রাসী গোষ্ঠীর ব্যাপারে আমাদের কাছে গোয়েন্দা তথ্য রয়েছে এবং সন্ত্রাসীদের যেকোনো তৎপরতা আমরা শুরুতেই ধ্বংস করে দেব । আইআরজিসি ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চল অংশে ‘মুহাম্মদ (সা)’ নামে চলতি মাসের ১২ থেকে ১৪ তারিখ পর্যন্ত তিন দিন ব্যাপি বড় ধরনের সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে বলেছেন ব্রিগেডিয়ার জেনারেল পাকপুর ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন