News71.com
 International
 06 Apr 16, 11:46 AM
 670           
 0
 06 Apr 16, 11:46 AM

নাইজেরিয়ায় বিনিয়োগ করছে ফরাসী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান অরেঞ্জ ।।

নাইজেরিয়ায় বিনিয়োগ করছে ফরাসী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান অরেঞ্জ ।।

আন্তর্জাতিক ডেস্কঃ নাইজেরিয়ান ই-কমার্স প্রতিষ্ঠান আফ্রিকা ইন্টারনেট গ্রুপ (এআইজি)-তে সাড়ে সাত কোটি ইউরো বিনিয়োগ করে, প্রতিষ্ঠানটির অংশীদার হতে যাচ্ছে ফরাসী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান অরেঞ্জ । ২০১২ সালে প্রতিষ্ঠিত এআইজি-এর বর্তমান অংশীদারদের মধ্যে রয়েছে গোল্ডম্যান স্যাকস, দক্ষিণ আফ্রিকার টেলিযোগাযোগ প্রতিষ্ঠান এমটিএন, জার্মান প্রতিষ্ঠান রকেট ইন্টারনেটসহ আরও অনেকে ।

এআইজি আফ্রিকার প্রায় ২৬টি দেশের অনেকগুলো প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানের মালিক। এদের মধ্যে রয়েছে অনলাইন খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান জুমিয়া, পরিবহণ অ্যাপ হ্যালোফুড, হোটেল বুকিং প্ল্যাটফর্ম জোভাগো এবং অনলাইন রিয়েল এস্টেট প্ল্যাটফর্ম লামুডি ।

অরেঞ্জ-এর চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী স্টিফেন রিচার্ড এআইজি-এর সঙ্গে দেওয়া এক যৌথ বিবৃতিতে বলেন, এই কৌশলী বিনিয়োগের মাধ্যমে অরেঞ্জ আফ্রিকার ক্রমবর্ধমান ই-কমার্স খাতে প্রধান ভূমিকা পালন করতে সক্ষম হবে। তিনি আরও বলেন, এই বিনিয়োগের মাধ্যমে অরেঞ্জ মধ্যপ্রাচ্য এবং আফ্রিকাতে ইন্টারনেটের মাধ্যমে তাদের পণ্য বিক্রয়ে উল্লেখযোগ্য উন্নতি ঘটাতে সমর্থ হবে ।

ফরাসী প্রতিষ্ঠান বয়গুয়েস টেলিকম কিনে নেওয়ার আলোচনা ব্যর্থ হওয়ার পর অরেঞ্জ প্রতিষ্ঠান বলেন, তারা অন্য এলাকাগুলোর সঙ্গে আফ্রিকাতেও তাদের ব্যবসার বিস্তৃতির পরিকল্পনা চলছে ।

এআইজি-এর প্রতিষ্ঠাতা প্রধান সাচা পইগনন্নেক এবং জেরেমি হোডারা বলেন, আমরা অরেঞ্জের বিনিয়োগে অনেক আনন্দিত এবং এই কৌশলমূলক অংশীদারিত্বকে বিশেষ অফার হিসেবে আমাদের গ্রাহকদের কাছে তুলে ধরবো । চলতি বছর মার্চে এআইজির নিজেদের বাড়তি তহবিলের মোট পরিমাণ ২২ কোটি ৫০ লাখ ডলার ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন