News71.com
 International
 05 Apr 16, 11:32 AM
 648           
 0
 05 Apr 16, 11:32 AM

বাংলাদেশ ব্যাংকের খোয়া যাওয়া আরও ৭৬ কোটি টাকা ফেরত দেবেন কিম ওং....

বাংলাদেশ ব্যাংকের খোয়া যাওয়া আরও ৭৬ কোটি টাকা ফেরত দেবেন কিম ওং....

নিউজ ডেস্ক : বাংলাদেশ থেকে চুরি করা অর্থের মধ্য থেকে আরও ৪৫ কোটি পেসো ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ক্যাসিনো জাঙ্কেট অপারেটর কিম ওং। বাংলাদেশী মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় প্রায় ৭৬ কোটি ৫ লাখ ৫৪ হাজার টাকা। আজ মঙ্গলবার তিনি সিনেট ব্লু রিবন কমিটিকে এ প্রতিশ্রুতি দিয়েছেন। শুনানীতে তিনি, আগামী ১৫ থেকে ৩০ দিনের মধ্যে তিনি এই অর্থ নগদ হিসেবে পরিশোধ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

উল্লেখ্য আজও সেখানে বাংলাদেশের রাজকোষ থেকে চুরি যাওয়া ৮ কোটি ১০ লাখ ডলার নিয়ে সিনেট ব্লু রিবন কমিটিতে শুনানি হচ্ছে। এতে কিম ওংয়ের কাছে বিভিন্ন রকম প্রশ্ন করেন সিনেটর তিওফিস্তো গুইঙ্গোনা তৃতীয়। জবাবে কিম ওং ওই প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, নতুন করে তিনি যে ৪৫ কোটি পেসো জমা দেবেন তা তার বন্ধুবান্ধবদের কাছ থেকে তাকে ধার করতে হবে ও তার কোম্পানি থেকে অর্থ নিতে হবে। গত ২৯শে মার্চ সিনেট ব্লু রিবন কমিটিতে শুনানির সময় কিম ওং স্বীকার করেন বাংলাদেশের চুরি করা অর্থ থেকে তার কোম্পানি ইস্টার্ন হাওয়াই লেইজার কোম্পানি লিমিটেড পেয়েছিল ১০০ কোটি পেসো।

এর মধ্যে জুয়া খেলার ঋণ হিসেবে তার বেইজিংভিত্তিক এক ক্লায়েন্ট গাও শুহুয়া তাকে পরিশোধ করেছিল ৪৫ কোটি পেসো। এ ছাড়া ৫৫ কোটি পেসোকে চিপসে রূপান্তর করা হয়েছিল। সে অর্থ দিয়ে জুয়া খেলা হয়েছে। কিম ওং বলেছিলেন, এখন ওই অর্থ থেকে মাত্র ৪ কোটি পেসো অবশিষ্ট আছে। এরই মধ্যে দু’দফায় তিনি ফিলিপাইনের এন্টি মানি লন্ডারিং কাউন্সিলের কাছে ৪৬ লাখ ৩০ হাজার ডলার ও প্রায় সাড়ে ৬ কোটি টাকা ফেরত দিয়েছেন। এর বাইরে আজ মঙ্গলবার তিনি আরও ৪৫ কোটি ডলার ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন