international
 03 Apr 16, 11:02 AM
 171             0

পাকিস্তানে প্রবল ঝড়ে নিহত ১১ , আহত ১৬ ।। অসংখ্য মানুষ গৃহহীন......

পাকিস্তানে প্রবল ঝড়ে নিহত ১১ , আহত ১৬ ।। অসংখ্য মানুষ গৃহহীন......

নিউজ ডেস্ক : পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে প্রবল ঝড় ও ভারী বৃষ্টিতে অন্তত ১১ জন মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১৬ জন। আজ রোববার দেশটির প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। সরকারি সুত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে আজ রোববারের এ ঝড়বৃষ্টির কবলে পড়ে প্রদেশটির শাংলায় চারজন, সোয়াতে দু’জন এবং মালাকন্দ, মানসেহরা, আপার ডির, চারসাড্ডা ও চিত্রলে একজন করে মারা গেছেন। গৃহহীন হয়েছে অসংখ্য মানুষ।

এছাড়া ভারী বৃষ্টি আর জোয়ারে পেশওয়ার উপত্যকায় বারা খোয়ার লেক উপচে উঠে বন্যার সৃষ্টি করেছে। এতে বাত্তা থাল পুল এলাকায় অন্তত ৭০টি দোকান ভেসে গেছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে আরো বেশ কয়েকটি দোকান।

এদিকে, প্রবল ঝড়বৃষ্টি আর বন্যায় খাইবার পাখতুনখোয়া প্রদেশের বেশ কিছু এলাকায় বাড়িঘর ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। কোথাও কোথাও ঘরবাড়ির ছাদ উড়ে গেছে, দেয়াল ধসে পড়েছে এবং বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। তবে দূর্যোগপূর্ন আবহাওয়া, দুর্গম এলাকা ও রাতের কারনে এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহত ও ক্ষয়ক্ষতির বিস্তারিত কোন খবর জানা যায়নি। হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমান অনেক বাড়বে বলে ধারনা করছে সহানীয় প্রসাশন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')