News71.com
 International
 31 Mar 16, 02:43 AM
 706           
 0
 31 Mar 16, 02:43 AM

‘নির্বাচন তো এক মাস বাদে ফুরিয়ে যাবে, তার পর বুঝেনেব কত ধানে কত চাল"।। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

‘নির্বাচন তো এক মাস বাদে ফুরিয়ে যাবে, তার পর বুঝেনেব কত ধানে কত চাল

কলকাতা সংবাদদাতা : সেই পুরনো মারকুটে স্টাইল , পুরোনো ঝাঁজ । গত পাচ বছর রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েও কি তিনি এতটুকু বদলাননি । দেশের একজন দায়িত্বশীল নেতার কাছ থেকে এমনটা কি আশা করা যায় । গতকাল ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বিরোধী সিপিএমকে আক্রমণ করলেন ঠিক এই ভাষাতেই ।, ‘‘নির্বাচন তো এক মাস বাদে ফুরিয়ে যাবে! আর আমরাই থাকব মাঠে। আমরাই থাকব রাস্তায়। কত ধানে কত চাল, কড়ায় গন্ডায়, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেব!’’ এটা কি রাজ্যের মুখ্যমন্ত্রীর কথা হতে পারে ?

উল্লেখ্য গত কয়েক দিন আগেই তৃনমুল নেত্রীর অভিযোগ ছিল, সিপিএমের হাতে তার দলের ৬ জন খুন হয়েছেন। আর তাঁর দলের নেতা মুকুল রায় হুঁশিয়ারি দিয়েছিলেন, এর পরে তৃণমূলের কেউ খুন হলে তাঁরা দেহ নিয়ে নির্বাচন কমিশনে ঘেরাও করতে যাবেন। এ বার মমতা বন্দ্যোপাধ্যায় আরও এক ধাপ এগিয়ে মন্তব্য করলেন, ভোট ঘোষণা হওয়ার পরে তাঁদের দলের ৯ জন কর্মীকে বিরোধী সিপিএম খুন করেছে।

বিধানসভা ভোট মিটে গেলে সিপিএমকে দেখে নেয়া হবে ।

বাঁকুডার তালড্যাংরায় গতকাল বুধবার নির্বাচনী সভা করতে গিয়ে সিপিএম প্রার্থী অমিয় পাত্রকে কড়া আক্রমণ করেছেন তৃণমূল নেত্রী। সেই সূত্রেই এ দিন তিনি বলেছেন, “সিপিএমের এই গুন্ডারা আমার ৯ জন কর্মীকে খুন করেছে নির্বাচন ঘোষণা হওয়ার পর। আমি ছেড়ে কথা বলব না! খুনের বদলায় খুন করব না। কিন্তু প্রত্যেকটা ঘটনার চুলচেরা বিচার হবে। আর যারা মদত দিচ্ছে, তারাও আইনত ছাড়া পাবে না।’’ এর পরেই মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, ‘‘নির্বাচন তো এক মাস বাদে ফুরিয়ে যাবে! আর আমরাই থাকব মাঠে। আমরাই থাকব রাস্তায়। কত ধানে কত চাল, কড়ায় গন্ডায়, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেব!’’ যদিও কোথায় কবে তৃণমূলের ৯ জন কর্মী খুন হয়েছেন, তার কোনও তালিকা তৃনমুল নেতারা দেননি।

তৃণমূল নেত্রীর এ দিনের হুঁশিয়ারির পরেই পাল্টা জবাব দিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এক টুইট বার্তায় তিনি বলেছেন , ‘‘মুখ্যমন্ত্রী হয়তো ভুলে গিয়েছেন, গত তিন মাসে তৃণমূলের যত জন নিহত হয়েছেন, তাঁদের খুন করেছে তাঁর দলের লোকেরাই! মাফিয়াদের মধ্যে যেমন ‘গ্যাং ওয়ার’ চলে, এটাও তা-ই!’’ নিরাপদ থাকার জন্য তৃণমূলের কর্মীরা যাতে মানুষের জোটকে সরকার গড়তে সাহায্য করেন, সেই আবেদনও জানিয়েছেন এই বামনেতা ।

রাজ্যে বিরোধীরা মনে করছে, জোটের প্রচার যত জমে উঠছে, ততই আতঙ্কিত হয়ে হুমকির পথে যাচ্ছেন রাজ্যের তৃণমূল নেতা-নেত্রীরা। পিসির মতোই মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ও একাধিক বার হুঁশিয়ারি দিয়েছেন, ভোটের পরে ইঞ্চিতে ইঞ্চিতে সব বুঝে নিতে হবে। কলকাতা প্রেস ক্লাবে এ দিন কংগ্রেস নেতা আব্দুল মান্নানের প্রবন্ধ সংকলনের প্রকাশ অনুষ্ঠানে এই প্রেক্ষিতেই প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি প্রদীপ ভট্টাচার্য বলেছেন, ‘‘ওঁরা যদি ইঞ্চিতে ইঞ্চিতে দেখে নিতে পারেন, আমরাও ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই করতে পারি!’’

অপরদিকে কলকাতার প্রাক্তন মেয়র তথা বিশিষ্ট আইজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের মমতা-অভিষেকের হুমকি সম্পর্কে বলেছেন , ‘‘পিসি-ভাইপো আতঙ্কিত! ওঁরা তো জনপ্রতিনিধি। যাঁরা ওঁদের ভোট দেবেন না, সেই জনগণকে ওঁরা হুমকি দিচ্ছেন। তার মানে জনতাকেই ওঁরা অপমান করছেন!" তারা বুঝে গেছেন পায়ের নিচের মাটি তাদের নড়বড়ে হয়ে গেছে। তাই মানুষকে ভয়-ভীতি আর হুমকি দিয়ে চলেছেন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন