News71.com
 International
 08 Mar 16, 02:39 AM
 757           
 0
 08 Mar 16, 02:39 AM

প্রেসিডেন্ট নির্বাচন থেকে পিছু পাঁ হটলেন নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ ।।

প্রেসিডেন্ট নির্বাচন থেকে পিছু পাঁ হটলেন নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ ।।

নিউজ ডেস্কঃ আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহার করলেন নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। তিনি স্বতন্ত্র হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন।

সম্প্রতি তিনি স্বতন্ত্রপ্রার্থী হিসাবে ৮নভেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচন করবেন বলে ঠিক করেছিলেন। রিপাবলিকান দল থেকে মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্র্যাম্প ও ডেমোক্রেটিক পার্টির প্রার্থী বার্নি স্যান্ডার্সের নির্বাচনী প্রচারণাকালে একে অপরের প্রতি ঘৃন্য, অপপ্রচার দেখে বিস্মিত হন তিনি। এজন্য তিনি সে পথ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

মাইকেল ব্লুগবার্গ, ব্লুমবার্গ নিউজ এজেন্সির মালিক। তিনি বলেন যে, তার প্রার্থিতা রিপাবলিকান দলের ট্রাম্প ও টেড ক্রুজকে নির্বাচনে জয়ের ক্ষেত্রে ঝুঁকিতে ফেলতে পারে। গত সোমবার ব্লুমবার্গ তার নিজস্ব ওয়েবসাইটে এর কারণ ব্যাখ্যা করেন । তিনি বলেন, নির্বাচনে তার প্রার্থী হিসাবে উপস্থিতি কোন দলের একচেটিয়া জয়ের সম্ভাবনাকে নস্যাৎ করতে পারে। রিপাবলিকান বা ডেমোক্র্যাট যে দলই হোক না কেনো জনপ্রিয়তায় সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে না পারলে প্রেসিডেন্ট নির্বাচন করবে কংগ্রেস মাইকেল ব্লুগবার্গ ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন