News71.com
 International
 08 Mar 16, 11:28 AM
 706           
 0
 08 Mar 16, 11:28 AM

তিউনিসিয়ায় সেনা ও পুলিশ চৌকিতে জঙ্গী হামলা : সেনা-জঙ্গী মিলিয়ে নিহত ১০ আহত ২০।।

তিউনিসিয়ায় সেনা ও পুলিশ চৌকিতে জঙ্গী হামলা : সেনা-জঙ্গী মিলিয়ে নিহত ১০ আহত ২০।।

নিউজ ডেস্ক : লিবিয়ার ১০ জঙ্গিকে হত্যা করেছে তিউনিসিয়ার নিরাপত্তা বাহিনী। সেনাবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, সীমান্ত পার হয়ে জঙ্গিরা তিউনিসিয়ার বেন গুয়ের্দান শহরের সেনা ঘাঁটি ও থানায় হামলা চালায়। এ সময় সেনাবাহিনী ও পলিশ পাল্টা গুলি চালায় । এ সময় সেনাবাহিনী ও পুলিশের তুমুল সংঘর্ষ হয় এতে মোট ১০ নিহত ও সেনা জঙ্গী মিলিয়ে ২০ জনেরও বেশী আহত হয় ।

 লড়াইয়ে নিহত ১০ জনের মধ্যে ৫ জন জঙ্গী , তিনজন বেসামরিক নাগরিক ও দুইজন সেনা সদস্যও নিহত হয়েছেন। লিবিয়া সীমান্তের অপর পাশ থেকে জঙ্গি হামলার হুমকি রয়েছে বলে মনে করে তিউনিসিয়া। এমন হামলা ঠেকাতে সীমান্তে খাল খনন করছে দেশটি।

 হামলা ও লড়াইয়ের ঘটনার পর থেকে শহরে প্রবেশের সব রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও লিবিয়ার সঙ্গে একটি সীমান্ত ক্রসিংও বন্ধ রাখা হয়েছে।

 গত সপ্তাহে তিউনিসিয়ার নিরাপত্তা বাহিনী ওই একই এলাকায় পাঁচ জঙ্গিকে গুলি করে হত্যা করেছিল ।তখন দেশটির প্রধানমন্ত্রী দাবি করেছিলেন, সন্ত্রাসী হামলা চালাতে লিবিয়া থেকে অনুপ্রবেশ করেছিলেন ওই পাঁচ জঙ্গী । উল্লেখ্য গত বছর দেশটির সমুদ্র সৈকতে পৃথক দুটি হামলায় কয়েক ডজন বিদেশি নাগরিক নিহত হয়েছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন