News71.com
 International
 26 Feb 16, 01:11 AM
 693           
 0
 26 Feb 16, 01:11 AM

হিজাব সন্ত্রাসবাদে মদদ জোগায় ।। দ্য গার্ডিয়ান পত্রিকার নীতি নির্ধারণী প্রতিবেদন

হিজাব সন্ত্রাসবাদে মদদ জোগায় ।। দ্য গার্ডিয়ান পত্রিকার নীতি নির্ধারণী প্রতিবেদন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন সামরিকবাহিনীর এক মুখপত্রে বলা হয়েছে হিজাব পরোক্ষভাবে সন্ত্রাসবাদে মদদ জোগায় । গত ২০১১ সালে প্রকাশিত ওই মুখপত্রের এক বিশেষ নিবন্ধে এ তথ্য প্রকাশ করা হয় ।আর এ নিবন্ধের সূত্র ধরে গতকাল বৃহস্পতিবার এই খবর প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

আমেরিকার এয়ারফোর্স রিসার্চ ল্যাবরেটরির প্রকাশ করা ওই নীতিনির্ধারণী সাময়িকীতে প্রকাশিত ‘চরম সন্ত্রাসবাদ প্রতিরোধ : বৈজ্ঞানিক উপায় ও নীতি’ শীর্ষক প্রতিবেদনে বলা হয়েছে, মুসলমান নারীরা যে হিজার পরিধান করে, তা পরোক্ষ সন্ত্রাসবাদে মদদ জোগায়।

আমেরিকার নীতিনির্ধারণী পত্রিকা বলা হয়, যারা হিজাব পরিধান করে এবং যারা সন্ত্রাসবাদের প্রতিবাদ করে না, তাদের সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক রয়েছে। ধর্মীয় পোশাকের সঙ্গে সন্ত্রাসবাদের একটি সম্পর্ক রয়েছে। সেই সূত্রে হিজাব পরোক্ষ সন্ত্রাসবাদে মদদ জোগায়। হিজাবের সঙ্গে সন্ত্রাসবাদের সম্পর্ক বিষয়ক এই তত্ত্বটি প্রদান করেছেন তৌফিক হামিদ নামে স্বঘোষিত এক ধর্ম সংস্কারক। তবে ‘তথাকথিত এই ইসলামি চিন্তাবিদ ও সংস্কারক’ কিসের ভিত্তিতে এই সিদ্ধান্তে পৌঁছালেন, সে ব্যাপারে কোনো কিছুই জানাননি বলেও উল্লেখ করেছে সংবাদমাধ্যমটি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন