News71.com
 International
 25 Jul 16, 02:40 PM
 329           
 0
 25 Jul 16, 02:40 PM

তুরস্কে ৪২টি হেলিকপ্টার ও ১৪ যুদ্ধজাহাজ নিখোঁজ : ১৪ পাইলট আটক

তুরস্কে ৪২টি হেলিকপ্টার ও ১৪ যুদ্ধজাহাজ নিখোঁজ : ১৪ পাইলট আটক

আন্তর্জাতিক ডেস্কঃ তুরস্কে ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর সে দেশের আরো ১৪ জন হেলিকপ্টার পাইলটকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে । দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বিমান ঘাঁটি থেকে তাদেরকে আটক করা হয়েছে। এ পর্যন্ত ১৮ জন পাইলটকে গ্রেফতার করা হয়েছে। তুরস্কের পুলিশ এ খবর দিয়েছে। ইতিমধ্যেই গত শুক্রবারও প্রেসিডেন্ট এরদোগান সরকারের বিরুদ্ধে অভ্যুত্থান প্রচেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগে প্রেসিডেন্ট গার্ড বাহিনীর ৩০০ সদস্যকে গ্রেফতার করা হয়েছে ।

অভ্যুত্থান প্রচেষ্টায় জড়িত থাকার অভিযোগে বিভিন্ন সরকারি বিভাগ থেকে প্রায় ৬০,০০০ কর্মচারীকে চাকরিচ্যুত করার পাশাপাশি আরো প্রায় ১০,০০০ ব্যক্তিকে আটক করা হয়েছে। এদিকে, তুরস্কের সেনাবাহিনী জানিয়েছে, ব্যর্থ সামরিক অভ্যুত্থানের পর তাদের ৪২টি হেলিকপ্টার ও ১৪টি যুদ্ধ জাহাজ খুঁজে পাওয়া যাচ্ছে না ।

১জন তুর্কি কর্মকর্তা সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন। তুরস্কে বিশৃঙ্খলা সৃষ্টিতে এসব হেলিকপ্টার ব্যবহৃত হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।ইস্তাম্বুল থেকে আরো কয়েকটি সূত্র তুর্কি নৌবাহিনীর যুদ্ধ জাহাজ নিখোঁজ হওয়ার খবর দিয়েছে। এর আগেও কয়েকটি গণমাধ্যম হেলিকপ্টার ও যুদ্ধজাহাজ নিখোঁজ হওয়ার কথা জানিয়েছিল ।

উল্লেখ্য গত সপ্তাহে তুরস্কের সেনা বাহিনীর একটি অংশ প্রেসিডেন্ট এরদোগানের বিরুদ্ধে অভ্যুত্থানের চেষ্টা চালায়। কিন্তু শেষ পর্যন্ত তা ব্যর্থ হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন