News71.com
 Health
 29 Aug 23, 05:21 PM
 220           
 0
 29 Aug 23, 05:21 PM

বিএসএমএমইউতে শিশু নেফ্রোলজি বিভাগে নতুন আইসিইউ উদ্বোধন

বিএসএমএমইউতে শিশু নেফ্রোলজি বিভাগে নতুন আইসিইউ উদ্বোধন

স্বাস্থ্য ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু নেফ্রোলোজি বিভাগে দুই শয্যা বিশিষ্ট ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) শুভ উদ্বোধন করা হয়েছে।মঙ্গলবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ডি-ব্লকের ৩য় তলায় শিশু নেফ্রোলজি বিভাগের ওয়ার্ডে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ আইসিইউ উদ্বোধন করেন।আইসিইউ দু’টি চালুর ফলে শিশু কিডনি জটিল রোগীদের জরুরি চিকিৎসার জন্য অন্য কোথাও নেওয়া প্রয়োজন হবে না। ওয়ার্ডে ভর্তি করা কিডনি রোগে আক্রান্ত শিশুদের মধ্যে যাদের আইসিইউ সেবা প্রয়োজন তাদের এখানেই সেবা দেওয়া হবে। 

এ সময় ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, শিশু কিডনি রোগীদের সেবার জন্য আমরা সব সময় সংবেদনশীল। তাদের যত্নের জন্য আমাদের চিকিৎসকরা সচেতন রয়েছে।তারই অংশ হিসেবে আজকের এই আইসিইউ শয্যা চালু করা হলো। ভবিষ্যতে শিশুসহ সব ধরণের সেবার মান আরও বাড়ানোর জন্য উদ্যোগ নেওয়া হবে। 

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. রনজিত রঞ্জণ রায়, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তাফা জামান, শিশু নেফ্রোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আফরোজা বেগম, অধিকতর উন্নয়নসমূহের প্রকল্প পরিচালক সহযোগী অধ্যাপক ডা. মো. ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন