News71.com
 Health
 30 Jul 23, 01:54 AM
 156           
 0
 30 Jul 23, 01:54 AM

গুরুতর অসুস্থ প্রবীণ রাজনীতিবিদ বুদ্ধদেব ভট্টাচার্য

গুরুতর অসুস্থ প্রবীণ রাজনীতিবিদ বুদ্ধদেব ভট্টাচার্য

নিউজ ডেস্ক ঃ গুরুতর অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য। শ্বাসকষ্টজনিত সমস্যার জেরে শনিবার সাবেক মুখ্যমন্ত্রীকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, আইসিইউতে ভর্তি করার সময় প্রথম তার রক্তে অক্সিজেনের মাত্রা ৭০-এর নেমে গেলেও, প্রাথমিক চিকিৎসার পর তার অক্সিজেনের মাত্রা ৯০ পর্যন্ত গেছে। এদিকে তার রক্তচাপ ঠিক রয়েছে।

 তিনি চোখ খুলেছেন। ফলে আগের থেকে অনেকটা স্থিতিশীল অবস্থা তার। রক্তে অক্সিজেনের মাত্রা বৃদ্ধি করতে ইতিমধ্যে সি-প্যাপ সাপোর্ট দেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। মেডিক্যাল টিমে রয়েছেন পালমোনোলজিস্ট, ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ।
এ ছাড়াও রয়েছেন মেডিসিনের চিকিৎসকরা। 

 সূত্রের খবর, তার আগে থেকেই ফুসফুসের সমস্যা রয়েছে। তবে এদিন কিছুটা বাড়াবাড়ি হয়ে যায়। তার পরই তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত।

তার সিওপিডির সমস্যা রয়েছে। বাড়িতেই চিকিৎসা চলছিল তার। তার অক্সিজেন মাত্রা ৭০-এ নেমে গেছে। এর পরই তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত। তাকে আইসিইউতে ভর্তি করা হতে পারে বলে খবর।
পাম এভিনিউর দিকে রওনা হয় অ্যাম্বুল্যান্স। এরপর তাকে ভর্তি করা হয় হাসপাতালে। এদিন বিকেল ৪টা ২৫ মিনিট নাগাদ বুদ্ধদেব ভট্টাচার্যকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়।

 

সূত্রের খবর অনুসারে, খাওয়ার পরে তিনি বিশ্রাম নিচ্ছিলেন। সেই সময় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তার শ্বাসকষ্ট শুরু হয়ে যায়। অক্সিজেনের মাত্রা কমতে থাকে। এর পরই তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত। ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুল্যান্স পাঠানো হয় উডল্যান্ডস থেকে। তবে বরাবরই তিনি হাসপাতালে যেতে অনিচ্ছা প্রকাশ করেন। এদিন রাস্তাতেই তার শারীরিক অবস্থা গুরুতর হয়ে যায়। তবে চিকিৎসকরা দ্রুত পদক্ষেপ নেন বলে খবর। এদিন কার্যত গ্রিন করিডর করে হাসপাতালের দিকে দ্রুতগতিতে চলতে থাকে অ্যাম্বুল্যান্স। তার শ্বাসকষ্টজনিত সমস্যা হচ্ছে। তবে অ্যাম্বুল্যান্সেই ছিলেন চিকিৎসকরা।
এদিকে আগেই বুদ্ধদেবের সন্তান সুচেতনা ভট্টাচার্য হাসপাতালে চলে যান। বুদ্ধদেব জায়া মীরা ভট্টাচার্যও অ্যাম্বুল্যান্সের সঙ্গেই হাসপাতালে আসেন। হাসপাতালে মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়েছে। তার প্রয়োজনীয় পরীক্ষা শুরু হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসায় ঝাঁপিয়ে পড়েন। বুদ্ধদেবের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই বাম কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও উদ্বেগ ছড়িয়ে পড়েন। অনেকেই তার শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিচ্ছেন। তবে সূত্রের খবর, বুদ্ধদেব ভট্টাচার্যর প্রয়োজনীয় চিকিৎসা চলছে। সব দিক থেকে তাকে স্থিতিশীল করার সব রকম চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন