News71.com
 Bangladesh
 19 Jan 18, 11:20 AM
 1315           
 0
 19 Jan 18, 11:20 AM

রাজশাহীতে নির্মিত হচ্ছে জেলার প্রথম ফ্লাইওভার

রাজশাহীতে নির্মিত হচ্ছে জেলার প্রথম ফ্লাইওভার

নিউজ ডেস্কঃ রাজশাহীতে নির্মাণ হচ্ছে জেলার প্রথম ফ্লাইওভার। রাজশাহী-নওগাঁ মহাসড় ও রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় এ ফ্লাইওভার নির্মাণ করা হবে। ফ্লাইওভার নির্মাণ ও প্রকল্পের চারলেন রাস্তার অবশিষ্ট নির্মাণ কাজের চুক্তি আজ বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। আজ দুপুরে নগর ভবন জিআইজেড সভা কক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন,রাজশাহী সিটি কর্পোরেশনের কার্যক্রমে আজ একটি ঐতিহাসিক দিন। ফ্লাইওভারের মাধ্যমে আমরা নাটোর-নওগাঁ সড়কের মধ্যে একটি বন্ধন তৈরি করতে যাচ্ছি। প্রকল্প দুটি সম্পন্ন হলে মহানগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ঘটবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার। রাস্তার কাজের চুক্তি স্বাক্ষর করেন নির্মাণকারী প্রতিষ্ঠান এমবিআএল-আই ’র (জেভি) পরিচালক তৌরিদ আল মাসুদ,ফ্লাইওভার চুক্তি স্বাক্ষর করেন ডেইনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খোরসেদ আলম। প্রকল্পের সার্বিক তথ্য উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক। জানা যায়,সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সময়কালে এ প্রকল্পটি গ্রহণ করা হয়েছিল। তবে সম্প্রতি তা একনেকে প্রকল্পটি পাশ হয়।

প্রসঙ্গত,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন বাস্তবায়নাধীন এ প্রকল্পে মোট ব্যয় হবে ১৮২ কোটি ৬৮ লক্ষ টাকা। এ প্রকল্পের আওতায় মহানগরীর রাস্তার জন্য প্রথম পর্যায়ে ২০ কোটি টাকা এবং দ্বিতীয় পর্যায়ে সংশোধিত ২৪ কোটি টাকা এবং বুধপাড়া রেলক্রসিং স্থানে ফ্লাইওভার নির্মাণে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা এবং অবশিষ্ট টাকা জমি অধিগ্রহণসহ বিভিন্ন কাজে ব্যয় হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন