News71.com
 Bangladesh
 20 Jul 17, 01:54 AM
 1187           
 0
 20 Jul 17, 01:54 AM

নওগাঁয় ৭ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু।।  

নওগাঁয় ৭ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু।।   

নিউজ ডেস্কঃ নওগাঁয় ৭ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। জেলা প্রশাসন,বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই মেলার আয়োজন করে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের বাসভবন থেকে এ উপলক্ষে এক বর্ণাঢ্য র্যাালি বের করা হয়। নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এই র্যা লিতে নেতৃত্ব দেন। জেলা সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা,কর্মচারী,বেসরকারী উন্নয়ন সংগঠনের কর্মকর্তা,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এই র্যাতলিতে অংশগ্রহণ করেন। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে র্যারলিটি নওযোয়ান মাঠে মেলাস্থলে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমানের সভাপতিত্বে এক আলোচন সভার আয়োজন করা হয়। নওগাঁ সদর আসনের সংসদ সদস্য আব্দুল মালেক এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোজাম্মেল হক। এ সময় অন্যান্যের মধ্যে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিক,জেলা বন কর্মকর্তা একেএম রুহুল আমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তানজিদা পারভীন,অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান এবং নার্সারী মালিক মোস্তাক আহম্মেদ বক্তব্য রাখেন।

পরে বিভিন্ন শিক্ষা,ধর্মীয় ও সামজিক সংগঠন সমূহের মধ্যে বিনামূল্যে ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,বন বিভাগ, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষসহ প্রায় ৫০টি স্টলে বিপুল পরিমাণ ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা বিক্রির জন্য প্রদর্শিত হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন