News71.com
 Bangladesh
 28 May 21, 07:16 PM
 61           
 0
 28 May 21, 07:16 PM

জাবির নির্মাণাধীন হল থেকে পড়ে প্রাণ গেল শ্রমিকের।।

জাবির নির্মাণাধীন হল থেকে পড়ে প্রাণ গেল শ্রমিকের।।

 

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন হল থেকে পড়ে শাহের আলী (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) বিকেলে এ ঘটনা ঘটে। সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ইনচার্জ ইউসুফ আলী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। কুড়িগ্রাম জেলার কচাকাটায় শাহের আলীর বাড়ি। ইউসুফ আলী বলেন, শাহের আলী নামে একজনকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। মস্তিষ্কে গুরুতর আঘাত পেয়ে তার মৃত্যু হয় বলে ধারণা করছি। এছাড়া পায়ে গুরুতর আঘাত ছিল।

 

জাবি পরিকল্পনা ও উন্নয়ন কার্যালয়ের পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, ২২ নম্বর হলের ছয়তালা থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জেনেছি। শ্রমিকদের নিরাপত্তার বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শ্রমিকরা দীর্ঘ দিনের অভিজ্ঞ, ফলে তেমন কিছু ছিল কি না বলতে পারছি না। শ্রমিকটি ছয়তলা থেকে নামতে গিয়ে পড়ে যায়।

 

নির্মাণাধীন ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, তদারক কমিটি ও ঠিকাদারী প্রতিষ্ঠান এড়াতে পারে না বলে মন্তব্য করেছে প্রগতিশীল শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়া শ্রমিক নিহতের ঘটনায় নিন্দা ও শ্রমিককে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে জাবি ছাত্র ইউনিয়ন জাবি সংসদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখা এবং বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন