News71.com
 Bangladesh
 29 Dec 20, 09:23 PM
 632           
 0
 29 Dec 20, 09:23 PM

পদ্মার দুর্গম চরে বিদ্যুতের আলো

পদ্মার দুর্গম চরে বিদ্যুতের আলো

নিউজ ডেস্কঃ শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ইউনিয়নে পদ্মার দুর্গম চরের ১২টি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এর উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ইউনিয়নের ১২টি গ্রামে জ্বলল বিদ্যুতের আলো। পদ্মার তলদেশ দিয়ে সাবমেরিন কেবলের মাধ্যমে চরে বিদ্যুতের লাইন নেওয়া হয়েছে।

মুন্সিগঞ্জের দীঘিরপাড় থেকে নড়িয়ার নওপারার পদ্মা নদীর দূরত্ব এক কিলোমিটার। ওই এক কিলোমিটার নদীর তলদেশ দিয়ে সাবমেরিন কেবলের সাহায্যে বিদ্যুৎ আনা হয় নওপারা ১০ এমভিএ সাবস্টেশনে। সেখান থেকে ৪২৭ কিলোমিটার সঞ্চালন লাইনের মাধ্যমে চরে বিদ্যুৎ সরবরাহ করা হয়।

চরজিংকিং গ্রামের মো. কাওসার মোল্লা বলেন, এটি ৮০ বছরের পুরোনো চর। চারদিক দিয়ে পদ্মা নদী। নৌপথ ছাড়া যাতায়াতের কোনো ব্যবস্থা নেই। এমন দুর্গম চরে বিদ্যুতের আলো জ্বলবে, এটা তিনি কখনো ভাবতে পারেননি। ঘরে বিদ্যুতের আলো পেয়ে চরবাসী আজ উৎসব করছে। বিদ্যুৎ সংযোগ উদ্বোধনী অনুষ্ঠানে এনামুল হক শামীম বলেন, নানা প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে লড়াই করে চরের মানুষ সবার জন্য খাবার উৎপাদন করেন। সেই কষ্টে থাকা মানুষদের নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া সরকারের দায়িত্ব। বিদ্যুৎসেবা পেয়েছে; শিক্ষা, চিকিৎসা, যোগাযোগসহ অন্য সব সুবিধাও চরের মানুষ পাবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন