bangladesh
 02 Oct 19, 12:36 PM
 15             0

নরসিংদীর দুই অবৈধ সিগারেট কারখানাকে জরিমানা

নরসিংদীর দুই অবৈধ সিগারেট কারখানাকে জরিমানা

নিউজ ডেস্ক: নরসিংদী জেলার উত্তর শিলমান্দি ইউনিয়ন ও মনোহরদী পাইকান বাজার থেকে প্রিমিয়াম টোব্যাকো ইন্ডাস্ট্রিজ ও মেঘনা টোব্যাকো ইন্ডাস্ট্রিজকে নকল ব্যান্ডরোল ব্যবহার ও রাজম্ব ফাঁকির দায়ে, জরিমানা ও বকেয়া রাজস্ব পরিশোধ বাবদ ১৪ লাখ ৬৬ হাজার ১৯৯ টাকা পরিশোধের নির্দেশ দিয়েছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট নরসিংদী।গত রোববার র‌্যাব-১১ এর এডিশনাল এসপি মোঃ জসীম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে পরিচালিত এক বিশেষ অভিযানে অবৈধভাবে উৎপাদিত সিগারেট, ব্যবহৃত ব্যান্ডরোল জব্দ ও জরিমানা করা হয়।

অভিযানের বিষয় জানতে চাইলে তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাবের একটি দল নরসিংদী জেলায় অভিযান চালান। উত্তর শিলমান্দি ও মনোহরদী পাইকার বাজার এলাকায় দুইটি কোম্পানির অবৈধ সিগারেট তৈরির কারখানার সন্ধান পায়। সেখানে বিপুল পরিমাণ ব্যবহৃত ব্যান্ডরোল জব্দ করা হয়।’ এসব ব্যান্ডরোল পুনরায় ব্যবহার করে কোম্পানীগুলো সরকারকে বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দিয়ে থাকে।

র‌্যাব-১১ এর এডিশনাল এসপি মোঃ জসীম উদ্দিন চৌধুরী আরো বলেন, মেঘনা টোব্যাকো ইন্ডাস্ট্রিজের কারখানাটি আগে রংপুরে ছিলো,কিছুদিন হলো নরসিংদীতে স্থানান্তর করা হয়েছে। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে। আশা করি সরকারের কর ফাঁকি দিয়ে এমন ব্যবসা আর কেউ করতে পারবে না।
উল্লেখ্য সারা দেশে প্রায় অর্ধশতাধিক কারখানা অবৈধভাবে বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট উৎপাদন করে থাকে। যারা সিগারেটের প্যাকেটের গায়ে নকল ও পুন:ব্যবহৃত ব্যান্ডরোল ব্যবহার করে সরকার নির্ধারিত মূল্যের চেয়েও অনেক কমমূল্যে রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ সিগারেট বাজারজাত করে। ফলে সরকার বছরে প্রায় তিন হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')