News71.com
 Bangladesh
 20 Jul 17, 07:39 AM
 1108           
 0
 20 Jul 17, 07:39 AM

ধামরাইয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে বিনামূল্যে গবাদি পশু ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা দেয়া হচ্ছে ।।

ধামরাইয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে বিনামূল্যে গবাদি পশু ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা দেয়া হচ্ছে ।।

নিউজ ডেস্কঃ গ্রীষ্মকালীন প্রশিক্ষণের সময় আরভিএন্ডএফ ডিপো এবং মিলিটারি ফার্ম সাভারের ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার ধামরাইরের ‘কুসুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়’ মাঠে স্থানীয় জনসাধারণের গবাদি পশু ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা ও চিকিৎসা দিয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর সাভার অঞ্চল এই চিকিৎসা সেবা দিয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়।

আইএসপিআর জানায়,এছাড়াও গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাস চাষ, গবাদি পশু পালন, খামার ব্যবস্থাপনাসহ গবাদি পশুর সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়,একদিনের এই চিকিৎসা ক্যাম্পে ১৪৯০টি গরু, ১৩৫টি ছাগল, ২১৪০টি হাঁস-মুরগীকে বিনামূল্যে টিকা ও চিকিৎসা প্রদান করা হয়। এ প্রেক্ষিতে স্থানীয় জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়।

এ সময় চিকিৎসা ক্যাম্পে সেনাবাহিনীর সাভার এরিয়ার কর্মকর্তাবৃন্দ, স্থানীয় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, শিক্ষকমন্ডলী ও স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। ধামরাই উপজেলা প্রাণিসম্পদ অফিস এই ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন। এ ছাড়া স্কয়ার ফার্মাসিউটিক্যালস সেনাবাহিনীকে চিকিৎসা ক্যাম্প পরিচালনায় ঔষধ প্রদানের মাধ্যমে সহযোগিতা করে। গত ১৮ জুলাই সেনাবাহিনী গাজীপুরের কালিয়াকৈরে বিনামূল্যে গবাদি পশু ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান করে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন