News71.com
 Bangladesh
 02 Jan 21, 08:06 PM
 95           
 0
 02 Jan 21, 08:06 PM

চট্টগ্রাম সিটি নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশনের তৎপরতা

চট্টগ্রাম সিটি নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশনের তৎপরতা

 

নিউজ ডেস্কঃ চট্টগ্রাম সিটি করপোরেশন চসিক নির্বাচন ঘিরে আবারও কর্মতৎপরতায় ফিরছে চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়। করোনা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া চসিক নির্বাচনের দায়িত্বশীল কর্মকর্তারা স্ব স্ব কাজ শুরু করেছেন। এরই মধ্যে আজ শনিবার দায়িত্বপ্রাপ্ত ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রস্তুতি নিচ্ছে জেলা নির্বাচন কার্যালয়। এতে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তাদের তালিকা পুনর্বিন্যাস করা হয়েছে।

 

এতে চসিক নির্বাচনের দায়িত্ব পালনের জন্য ১৫ হাজার ৩৯৩ জন কর্মকর্তা পর্যায়ক্রমে প্রশিক্ষণ নিবেন। তবে ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনেই ইভিএম। এ জন্য প্রস্তুত রাখা হয়েছে ১১ হাজার ৫০০ ইভিএম। প্রত্যেক বুথে দুটি ইভিএম থাকবে বলে জানান নির্বাচন কমিশন অফিসের দায়িত্বশীলরা। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন আগামী ২৭ জানুয়ারির নির্বাচনের জন্য ৭৩৫ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৪ হাজার ৮৮৬ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং ৯ হাজার ৭৭২ জন পোলিং কর্মকর্তার তালিকা তৈরি করা হয়েছে।

 

পর্যায়ক্রমে তাদের সবাইকে প্রশিক্ষণের আওতায় আনা হবে। ইভিএমের মাধ্যমেই ভোট গ্রহণ হবে। গত ২০ মার্চ তিন হাজার কর্মকর্তার প্রশিক্ষণের ব্যবস্থা করে নির্বাচন কমিশন। মহানগরের ৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হয় এ প্রশিক্ষণ, যা চলে ২৫ মার্চ পর্যন্ত। চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডের ৭৩৫টি কেন্দ্রে ৪ হাজার ৮৮৬টি ভোট কক্ষ রয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন