News71.com
 Bangladesh
 24 May 20, 11:19 AM
 848           
 0
 24 May 20, 11:19 AM

এবারের ঈদে পর্যটক শূন্য থাকবে রাঙামাটি॥  

এবারের ঈদে পর্যটক শূন্য থাকবে রাঙামাটি॥   

নিউজ ডেস্কঃ পুরো পৃথিবীর মত রাঙামাটিও করোনার ছোবলে থেমে গেছে। বন্ধ রয়েছে বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান, থমকে গেছে মানুষের স্বাভাবিক জীবন-যাপন। সব জায়গায় চলছে অঘোষিত লকডাউন। মানুষ বাঁচতে স্বেচ্ছায় ঘরবন্দি রয়েছেন। তবুও থেমে নেই মৃত্যুর মিছিল, প্রতিদিন বাড়ছে মৃত্যুর সংখ্যা। বাড়ছে আতঙ্ক । আর সারাদেশের মত পাহাড়ি জেলা রাঙামাটিতেও করোনার ভয়াবহতা ছুঁয়ে গেছে। যান চলাচল বন্ধ রয়েছে, বন্ধ রয়েছে দোকান-পাট। তবে প্রশাসনের অনুমতি নিয়ে কিছু শপিংমল সীমিত আকারে খুললেও বিকেলের মধ্যে তা বন্ধ করার নির্দেশ দেওয়া রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় এবং করোনার আতঙ্কের কারণে এইসব শপিংমলে নেই কোনো ক্রেতা। ব্যবসায়ীরা বেকার সময় পার করছেন ।

এদিকে এক দিন পরেই ঈদুল ফিতর। প্রতিবছর এ সময়ে পাহাড়ি এলাকা নতুন রূপে সাজে। পাহাড়ের পর্যটন স্পটগুলোকে সাজিয়ে তোলা হয় নবরূপে। কিন্তু এইবার বৈশ্বিক করোনা সব পরিকল্পনা ভেস্তে দিয়েছে, কেড়ে নিয়েছে আনন্দ উল্লাস। এ বছর রাঙামাটিতে কোনো পর্যটকের আগমন ঘটবে না। পর্যটকদের পদচারণায় মুখোরিত হবে না পাহাড়ি শহর। এ অবস্থায় পর্যটন সংশ্লিষ্টরা বেকার সময় পার করছেন, গুণছেন লাখ টাকার লোকসান। একদিকে তাদের ব্যাংক ঋণের বোঝা অন্যদিকে ব্যবসা বন্ধ সব মিলে সমস্যার মধ্যে দিয়ে দিন অতিবাহিত করছেন তারা ।

রাঙামাটি হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মঈন উদ্দীন সেলিম বলেন, প্রতি বছর ঈদুল ফিতরের সময় পর্যটক বরণের জন্য আমরা হোটেল-মোটেলগুলোকে নবরূপে সাজিয়ে তুলি। কিন্তু এ বছর করোনার ভয়াবহতায় আমাদের নেই কোনো কাজ। কারণ পর্যটক আসবে না এ বছর। হোটেলের শ্রমিকরা বেকার সময় পার করছেন। কিছু কিছু শ্রমিক চলে গেলেও বেশকিছু শ্রমিক আমরা ধরে রেখেছিলাম ঈদের জন্য। মনে করেছিলাম ঈদের আগে করোনা বিদায় নেবে। কিন্তু না করোনা আরও ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। যে কারণে ধরে রাখা শ্রমিকদের অর্ধেক বেতন দিয়ে আমাদের দেখতে হচ্ছে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন