News71.com
 Bangladesh
 31 Jul 17, 12:46 PM
 1209           
 0
 31 Jul 17, 12:46 PM

চট্টগ্রাম বন্দরে সিঙ্গাপুরগামী সীলকরা কনটেইনার খুলে জীবন্ত শ্রমিক উদ্ধার।।  

চট্টগ্রাম বন্দরে সিঙ্গাপুরগামী সীলকরা কনটেইনার খুলে জীবন্ত শ্রমিক উদ্ধার।।   

নিউজ ডেস্কঃ চট্টগ্রাম বন্দরে সিঙ্গাপুরগামী ‌একটি রফতানিমুখী কনটেইনার থেকে জীবন্ত এক শ্রমিককে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া শ্রমিকের নাম বাবুল ত্রিপুরা (৩৫) । উদ্ধারের পর ঐ শ্রমিককে প্রথমে বন্দর হাসপাতালে ভর্তি করা হলেও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে বাবলু সুস্থ রয়েছেন । ৪০ ফুটের এই কনটেইনারটি সিঙ্গাপুরগামী চার্লি জাহাজে ওঠার কথা ছিল। তবে কিভাবে এই দূর্ঘটনাটি ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

বন্দর সূত্রে জানা গেছে,গতকাল রোববার রাতে একটি বেসরকারি প্রতিষ্ঠানের ডিপো বন্দরের ৪ নং গেইটে এসে পৌঁছায়। এসময় ওই ডিপোতে থাকা কনটেইনারের ভেতর থেকে মানুষের আর্তনাদ ও চিৎকার শুনতে পান। বিষয়টি কতৃপক্ষকে জানালে তারা কনটেইনার খুলে দেখার আদেশ দেন। পরে গেটের নিরাপত্তা প্রহরীরা কনটেইনার খুলে তাকে উদ্ধার করেন। তবে কিভাবে ওই শ্রমিক কনটেইনারের ভেতরে ঢুকে পড়েছেন বর্তমানে তা খতিয়ে দেখা হচ্ছে।

চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা বিষয়ক পরিচালক লে. কর্নেল আব্দুল গাফফার নিউজ৭১ ডটকমকে জানান,রফতানিমুখী একটি কনটেইনার বন্দরের গেট দিয়ে প্রবেশ করার সময় তার ভেতর থেকে আওয়াজ শুনতে পায় নিরাপত্তা প্রহরীরা। পরে তারা কনটেইনার খুলে ওই শ্রমিককে উদ্ধার করে। প্রথমে তাকে বন্দর হাসপাতালে নেওয়া হলেও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন বলে জানা গেছে। ওই শ্রমিকের ভাষ্যমতে,কইটেইনারের ভেতর কাজ করতে করতে তিনি ঘুমিয়ে পড়েছিলেন। পরে কনটেইনারটি সিল করে ট্রলিতে তুলে দেওয়া হয়। ঘুম ভাঙার পর নিজেকে বন্ধ কনটেইনারের ভেতর দেখে তিনি চিৎকার শুরু করেন। পরে বন্দরের লোকজন তাকে উদ্ধার করে। বাবুল ত্রিপুরার বাড়ি খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলায়। সীতাকুণ্ডের বারআউলিয়ায় একটি বেসরকারির প্রতিষ্ঠানের ডিপোতে কাজ করেন তিনি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন