News71.com
 Business
 11 Apr 16, 11:59 AM
 1102           
 0
 11 Apr 16, 11:59 AM

বাংলাদেশে ডেলের নতুন ডেটা সেন্টার সেবার ঘোষণা।। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মীদের আরও দক্ষ করতে এই পদক্ষেপ

বাংলাদেশে ডেলের নতুন ডেটা সেন্টার সেবার ঘোষণা।। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মীদের আরও দক্ষ করতে এই পদক্ষেপ

নিউজ ডেস্ক : ভবিষ্যতে প্রতিষ্ঠান ও জনবলকে যুগোপযোগী করে তুলতে নতুন ডেটা সেন্টার সেবার ঘোষণা দিয়েছে ডেল। এই সেবার মাধ্যমে পিসি, সার্ভার, স্টোরেজ ও নেটওয়ার্কিং পণ্যের ক্ষেত্রে ডেলের নতুন সেবা প্রতিষ্ঠান ও কর্মীকে আরও দক্ষ করে তুলবে বলে দাবি করেছে ডেল কর্তৃপক্ষ। আজ সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ডেল বাংলাদেশ ফিউচার-রেডি ২০১৬’ শীর্ষক এক অনুষ্ঠানে ডেলের নতুন সেবার ঘোষণা দেওয়া হয়।

ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে দারুণ অগ্রগতি ও উন্নয়ন হয়েছে। তবে ডিজিটাল বৈষম্য দূর করতে আরও অনেক কিছু করার আছে। দেশের অনেক প্রতিষ্ঠান আধুনিক ও তথ্যপ্রযুক্তি অবকাঠামো বদলে যাচ্ছে। এসব প্রতিষ্ঠানকে উন্নত সেবা দিতে কাজ করবে ডেল। গ্রাহকদের কথা মাথায় রেখে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে বাংলাদেশে গবেষণা, উন্নয়ন ও চ্যানেল বিনিয়োগ অব্যাহত রাখবে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে ডেল সাউথ এশিয়া ডেভেলপমেন্ট মার্কেট গ্রুপের ব্যবস্থাপক হারজিৎ সিং বলেন, গ্রাহকদের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী নতুন পণ্য ও সেবা বাজারে আনছে ডেল। ভবিষ্যতের কথা ভেবে ডেলের নতুন পণ্য ও সেবা নকশা করা হয়েছে। নতুন পণ্যের মধ্যে রয়েছে ডেল পাওয়ার এজ এফএক্স সার্ভার, ডেল স্টোরেজ এসসিভি ২০০ সিরিজ স্টোরেজ সেবা, ওপেন নেটওয়ার্ক সলিউশন, ডেল ডেটা সেন্টার সলিউশন সার্ভার ও অল-ইন-ওয়ান ডেস্কটপ, ভস্ট্রো নোটবুক প্রভৃতি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন