News71.com
 Business
 09 Mar 16, 01:14 AM
 1206           
 0
 09 Mar 16, 01:14 AM

মোবাইল অ্যাপের মাধ্যমে পুঁজিবাজার শিগগিরই চাঙ্গা হবে ।। অর্থমন্ত্রী

মোবাইল অ্যাপের মাধ্যমে পুঁজিবাজার শিগগিরই চাঙ্গা হবে ।। অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক : ডিএসই'র মোবাইল অ্যাপের মাধ্যমে পুঁজিবাজার শিগগিরই চাঙ্গা হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) মোবাইল অ্যাপ ‘ডিএসই মোবাইল’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

 অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজারে যে ধরনের স্থিতিশীলতা আসার দরকার ছিল তা আমরা এখনো অর্জন করতে পারিনি। এর মাধ্যমে বাজারে স্থিতিশীলতা আসবে। এর মাধ্যমে বাংলাদেশের পুঁজিবাজার আরও শক্তিশালী হয়ে উঠবে বলে আমি সব সময় প্রার্থনা করি বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, ২০১০ সাল থেকে পুঁজিবাজারে কিছু হলে দিলকুশায় বিক্ষোভ, শোভাযাত্রা হতো। এ অ্যাপস ব্যবহারে বিক্ষোভ, শোভাযাত্রা করবে না বিনিয়োগকারীরা। সমস্ত তথ্য থাকবে তাদের হাতের মুঠোয় ।

 ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. স্বপন কুমার বালা বলেন, লেনদেনে তথ্য ও প্রযুক্তিগত দিক থেকে আমরা কিছুটা পিছিয়ে ছিলাম। এখন থেকে সে সমস্যা থাকবে না। বাজারের তথ্য বিনিয়োগকারীদের হাতের মুঠোয় চলে আসবে, বিনিয়োগকারীদের দক্ষতা বাড়বে বলেও জানান তিনি।

 ডিএসই’র পরিচালক ড. ওয়ালিউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ফ্লাক্সট্রেড এর সিইও জন মিশেল ব্লাঙ্কো। অনুষ্ঠানে রবি আজিয়াটা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ডিএসই মোবাইল’ অ্যাপে টেকনো পার্টনার হিসেবে রয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন