News71.com
 Bangladesh
 17 Feb 16, 02:32 AM
 5767           
 1
 17 Feb 16, 02:32 AM

খুলনায় প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করলেন তার নির্বাচনী এলাকা ডুমুরিয়ার আওয়ামিলীগের নেতাকর্মীরা ।।

খুলনায় প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করলেন তার নির্বাচনী এলাকা ডুমুরিয়ার আওয়ামিলীগের নেতাকর্মীরা ।।

নিউজ ডেস্ক : খুলনার ডুমুরিয়া উপজেলা আওয়ামিলীগের সভাপতি মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপির বিরুদ্ধে আজ বিভাগীয় শহর খুলনায় বিক্ষোভ মিছিল করেছে তারই এলাকার কয়েকশ আওয়ামিলীগের নেতাকর্মী । আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রাথী মনোনয়নে মন্ত্রীর অনিয়ম, সেচছাচারিতা, ও মনোনয়ন বানিজ্যের প্রতিবাদে এ কর্মসুচীটি পালিত হয় বলে জানিয়েছেন উদ্যোক্তারা ।

অভিযোগ, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাথী মনোনয়নের ক্ষেত্রে প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র প্রভাব খাটিয়ে , আওয়ামিলীগের কেন্দ্রিয় নির্দেশকে অমান্য করে সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে নিজ বাসভবনে বসে মাইম্যান নির্বাচিত করার প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসুচী পালিত হয়েছে । খুলনা শহরের রয়্যাল মোড় থেকে শুরু হয়ে এ বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব হয়ে আওয়ামিলীগ অফিসে এসে শেষ হয়।

মিছলটিতে নেতৃত্ব দেন আটলিযা ইউনিয়ন আওয়ামিলীগের সাধারন সম্পাদক প্রতাপ রায়, রুদাঘরা ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান গাজী তৌহিদ , শোনার চেয়ারম্যান সরদার আব্দুল গনি সহ বিভিন্ন এলাকার আওয়ামিলীগের নেতৃবৃন্দ ।

মিছিলটিতে প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্রের নাম উল্লেখ করে ,কটাক্ষ করে অনেক শ্লোগান দেওয়া হয়। আওয়ামিলীগের এই বিক্ষুব্ধ নেতারা অভিযোগ করেন ডুমুরিয়ার ১৪ টি ইউনিয়নে প্রাথী মনোনয়নের ক্ষেত্রে মনোনয়ন বানিজ্য করেছেন উপজেলা আওয়ামিলীগ সভাপতি প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র । মোটা টাকার বিনিময়ে তিনি প্রাথী মনোনয়ন দিয়েছেন বলে অভিযোগও করেন তারা ।

উল্লেখ্য ডুমুরিয়ার ১৪ টি ইউনিয়নের মধ্যে ৭ টি ইউনিয়নের নেতাকর্মীরা আজ বিক্ষোভ মিছিল করেছেন। খবর নিয়ে জানাগেছে ডুমুরিয়ার ১৪ টি ইউনিয়নের প্রাথীদের মধ্যে সদর ও শোনা সহ বেশ কয়েকটি ইউনিয়নে বিতর্কিত প্রাথীদের মনোনীত করার চেষ্টা করছেন প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ ।

বিতর্কিত প্রাথীদের মধ্যে সদর ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশা দলের ত্যাগি নেতা শাহনেওয়াজ হোসেন জোয়ারদারকে বাদ দিয়ে মনোনয়ন দিতে চেষ্টা করছেন একদা বিএনপির চিহ্নিত সন্ত্রাসী খ্যাত ডুমুরিয়া উপজেলা যুবলীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান শেখ কবিরুল ইসলাম হত্যা মামলায় অভিযুক্ত আসামি ডুমুরিয়া উপজেলা যুবদলের সভাপতি গাজী হুমায়ুন করির বুলুকে। যার আওয়ামিলীগে যোগদানের বৈধতা দেয়নি জেলা আওয়ামিলীগ। অপরদিকে শোভনা ইউনিয়নের বর্তমান জনপ্রিয় চেয়ারম্যান সরদার আব্দুল গনিকে বাদ দিয়ে মনোনয়ন দেয়ার চেষ্টা করছেন চরমপন্থি নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির এক সময়ের শীর্ষ নেতা সুরনজিত বৈদ্যকে। বাকি ইউনিয়ন গুলোর অবস্হাও একই রকম। বেশীরভাগ ইউনিয়ন গুলোতো ত্যাগি নেতাকর্মীরা বাদ পড়েছেন বলে জানাগেছে । বিক্ষোভকারীরা এ ব্যাপারে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।

 

Comments

no comment only watching

2016-02-17 04:32:24


ripangain914@gmail.com

নিচের ঘরে আপনার মতামত দিন