News71.com
 Bangladesh
 16 Feb 16, 10:54 AM
 874           
 0
 16 Feb 16, 10:54 AM

বিপথে না গিয়ে দেশকে নেতৃত্ব দেয়ার মত করে নিজেদের গড়ে তুলতে শিশু কিশোরদের আহবান প্রধানমন্ত্রীর ।।

বিপথে না গিয়ে দেশকে নেতৃত্ব দেয়ার মত করে নিজেদের গড়ে তুলতে শিশু কিশোরদের আহবান প্রধানমন্ত্রীর ।।

নিউজ ডেস্ক: বিপথে না গিয়ে দেশকে নেতৃত্ব দেয়ার মত করে নিজেদের গড়ে তুলতে শিশু কিশোরদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ জন্য খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড চর্চার সুযোগ করে দেয়ার কথা বলেছেন তিনি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ড কাপ ফুটবলের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন ।

কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েদের এই উচ্ছ্বাস চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটল টুর্নামেন্টে ৬৩ হাজার ৫শ' ৯টি স্কুলের মধ্যে সেরা হয়েছে তারা। আর বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজারের রাজখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই টুর্নামেন্টেও অংশ নেয় ৬৩ হাজারের বেশি স্কুল। অংশগ্রহণকারী দল এবং খেলোয়াড়দের বিবেচনায় এ দুটি টুর্নামেন্টকে বলা হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা।

আড়ম্বরপূর্ণ আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল খেলা উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার বিতরণ করেন চ্যাম্পিয়ন, রানার্স আপ দল এবং শ্রেষ্ঠ খেলোয়াড়দের মধ্যে। এ সময় আগামী দিনের কাণ্ডারি হিসেবে শিশুদের গড়ে তুলতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড চর্চার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

দেশের সব শিশু-কিশোরকে খেলাধুলার সুযোগ করে দিতে সব উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণে সরকারের পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন