bangladesh
 09 Dec 19, 06:43 PM
 84             0

সুনামগঞ্জে জয়িতা পুরস্কার পেলেন পাঁচ সংগ্রামী নারী

সুনামগঞ্জে জয়িতা পুরস্কার পেলেন পাঁচ সংগ্রামী নারী

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রাতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস ২০১৯ উপলক্ষে “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় সুনামগঞ্জ জেলায় জয়িতা পুরস্কার পেয়েছেন জেলার পাঁচ সংগ্রামী নারী। সফল জননী হিসেবে জয়িতা নির্বাচিত হয়েছেন দিরাই উপজেলার মধুপুর গ্রামের লক্ষী রানী দাস, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী হিসেবে জগন্নাথপুর উপজেলার সালদিগা গ্রামের মোছাঃ রোজিনা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী সুনামগঞ্জ পৌর সভার জেল রোডের নাসরিন আক্তার খানম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী বিষয়ে সুনামগঞ্জ সদর উপজেলার নবীনগরের যাত্রী রানী বর্মন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী সুনামগঞ্জ সদর উপজেলার নবীনগরের ফরিদা পারভীন।

“নারী পুরুষের সমতা, রুখতে পারে সহিংসত” এ শ্লোগানকে সামনে রেখে সোমবার সকাল সাড়ে দশ ঘটিকায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বেরকরা হয় র‌্যালিটি জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শরীফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তর সুনামগঞ্জের উপ-পরিচালক মো. জাকির হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ আশরুফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহামদ বলেন, বাংলাদেশের সকল ভালো কাজে নারীদের অংশ গ্রহণ রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর সকল কাজের সাথে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব অঙ্গাঅঙ্গিভাবে জড়িত ছিলেন। তার স্বপ্নের সোনার বাংলা গড়তে তার কন্যা আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। সরকারের সকল সুবিধা মানুষ ঘরে বসে কিভাবে পেতে পারে তার জন্য তিনি কাজ করছেন। এখন থেকে আপনারা যে কোন সহযোগিতার জন্য ৩৩৩, ৯৯৯ তে কল দিয়ে সহযোগিতা পেতে পারেন। আসুন নারী পুরুষ সবাই মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি। আলোচনা সভা শেষে প্রধান অতিথি জয়িতাদের হাতে সম্মাননা তুলে দেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')