News71.com
 Bangladesh
 26 Jan 16, 11:07 AM
 1415           
 0
 26 Jan 16, 11:07 AM

খুলনা জেলা আওয়ামিলীগের কমিটিতে রাজাকার,সন্ত্রাসী-জায়গা হয়নি ত্যাগিদের।।সাংসদ সূজা

খুলনা জেলা আওয়ামিলীগের কমিটিতে রাজাকার,সন্ত্রাসী-জায়গা হয়নি ত্যাগিদের।।সাংসদ সূজা

খুলনা সংবাদদাতা : খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ এস এম মোস্তফা রশিদী সুজা বলেছেন, ‘সদ্য অনুমোদন পাওয়া খুলনা জেলা আওয়ামী লীগের কমিটি গঠনে আমার কোনো মতামত গ্রহণ করা হয়নি। ত্যাগি , জনপ্রিয় ও গ্রহনযোগ্য নেতাদের বাদ দিয়ে অজনপ্রিয় ও অগ্রহনযোগ্য ব্যক্তিদের গুরুত্ব দেয়া হয়েছে কমিটিতে। কয়েকজন বিতর্কিত যুদ্ধাপরাধী ও সন্ত্রাসীদের রাখা হয়েছে আওয়ামিলীগের মত দলের জেলা কমিটিতে, যেটা খুবই দুর্ভাগ্যজনক। খুলনা আবাহনী ক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন এস এম মোস্তফা রশিদী সুজা। মঙ্গলবার খুলনা আবাহনী ক্লাবে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় খুলনার রাজনীতির প্রানপুরুষ সাংবাদিক সহ সকল শ্রেনীপেষার মানুষের প্রিয় এই নেতা সাংবাদিকদের সাথে খুলনার রাজনীতি সহ সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে খোলামেলা আলোচনা করেন।

কারও নাম উল্লেখ না করেই খুলনা জেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা বলেন, ‘১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে সাংসদ পঞ্চানন বিশ্বাস এবং সাবেক সাংসদ ননী গোপাল মন্ডল বক্তৃতায় যাকে রাজাকার বা যুদ্ধাপরাধী বলে গলা ফাটাতেন এবার তাঁকেও আওয়ামিলীগের জেলা কমিটির মত গুরুত্বপূর্ন যায়গায় অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি বলেন, ‘থানা কাউন্সিলে যে সর্বনিম্ন ২৭ ভোট পেয়ে কোনো পদেই জয়ী হতে পারেনি, তাকেই জেলা কমিটিতে সহসভাপতির পদ দেওয়া হয়েছে।’

মোস্তফা রশিদী সুজা আরও বলেন, ‘বিগত পাঁচ বছরে যারা প্রকাশ্যে ৩৯টি হত্যাকান্ড ঘটিয়েছে তাদেরকেও এবার জেলা কমিটিতে স্থান দেওয়া হয়েছে। তিনি আরো বলেন হাজার হাজার নেতাকর্মীসহ কাউন্সিলরদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে জেলা কাউন্সিল হয়েছিল গত বছর। প্রথা অনুযায়ি আমরা সকলের সাথে আলাপ আলোচনা করে কমিটির খসড়াও জমা দেই, কিন্তু কেন্দ্র থেকে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণায় তার কোন প্রতিফলন ঘটনি। এভাবে একতরফাভাবে পূর্ণাঙ্গ কমিটি দেওয়ায় নেতাকর্মীরা আহত হয়েছে। কমিটিতে প্রকৃত কর্মীদের মূল্যায়ন হয়নি।’ বিষয়টি তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টিতে এনেছেন বলে সাংবাদিকদের জানান।

মতবিনিময় সভায় সদ্য ঘোষিত জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান বাবু, কেন্দ্রীয় নেতা শেখ মো:আবু হানিফ, মোকলেসুর রহমান বাবলুসহ অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন