News71.com
 Bangladesh
 25 Jan 16, 06:10 AM
 1237           
 0
 25 Jan 16, 06:10 AM

রাজনীতিতে ফেরার খবর সঠিক নয়, আমাকে ভালবাসার জন্য সকলকে ধন্যবাদ ।। সোহেল তাজ

রাজনীতিতে ফেরার খবর সঠিক নয়, আমাকে ভালবাসার জন্য সকলকে ধন্যবাদ ।। সোহেল তাজ

নিউজ ডেস্ক : প্রবাসী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমদের একমাত্র ছেলে বাংলাদেশ সরকারের সাবেক সফল সরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ রাজনীতিতে ফিরছেন। পেতে যাচ্ছেন আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ দায়িত্য এই খবর গত ২ দিন শুধু আওয়ামীলিগ নয় বাংলাদেশের জাতীয় রাজনীতিরও আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়। ঘটনার সুত্রপাত হয় সোহেল তাজের বোন অর্থাৎ শহীদ তাজউদ্দিন আহমেদ এর কন্যা মিমির ফেসবুকে পোষ্ট দেওয়া একটা ছবিকে কেন্দ্র করে।

গত শনিবার গণভবনে তোলা প্রধানমন্ত্রী ও সোহেল তাজের আবেগঘন এই ছবিটি জন্মদেয় হাজারও প্রশ্নের। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উঠে লাইক আর কমেনটস এর ঝড় । ফেসবুকের এই উত্তাপ ছডায় রাজনৈতিক অঙ্গনেও । অনেক প্রচারমাধ্যম তাকে আওয়ামীলিগের গুরুত্বপূর্ন পদেও বসিয়ে ফেলেন। তাই সমস্ত আলোচনা আর কল্প কাহিনীর জবনিকা টানলেন সোহেল তাজ নিজেই। আজ ফেইসবুকে এক পোস্টে দেশের প্রথম প্রধানমন্ত্রীর একমাত্র পুত্র সোহেল তাজ লিখেছেন, "বন্ধু আর শুভানুধ্যায়ীদের অবগতির জন্য বলছি, আমার রাজনীতিতে ফেরার যে খবর বেরিয়েছে তা পুরোপুরি অসত্য। "

উল্লেখ্য গত শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে দুই বোন সিমিন হোসেন রিমি ও মাহজাবিন আহমেদ মিমিকে নিয়ে গণভবনে যান সোহেল তাজ। পরে আবেগঘন সেই সাক্ষাতের ছবি ফেইসবুকে দেন মিমি। উল্লেখ্য তাজউদ্দীন আহমদের একমাত্র ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে জয়লাভ করলে আওয়ামীলীগ সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান সোহেল তাজ। কিন্ত মন্ত্রী হিসেবে এক বছর যেতে না যেতেই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে সোহেল তাজ দেশের বাইরে চলে যান। পরে সংসদ সদস্য পদও ছাড়েন তিনি। তার সংসদীয় শুন্য আসলে গাজীপুরের কাপাসিয়ার সাংসদ সদস্য নির্বাচিত হন বোন সিমিন হোসেন রিমি।

এর পর থেকেই সোহেল তাজ অনেকটা চুপচাপ । মাঝেমধ্যে বাংলাদেশে আসলেও কখনও কামেরার সামনে আসেননি। পারিবারিক কাজ সেরেই ফিরে যেতেন বিদেশে। এবারও ঠিক তেমন পরিকল্পনা ছিল তাজের। কিন্ত যত গোল বাধিয়ে দিল তারই বোন মেহজাবিন মিমির একটা ছবি পোষ্টকে কেন্দ্র করে।

সোহেল তার ফেইসবুক পোস্টে লিখেছেন, 'তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীন স্মৃতি ফাউন্ডেশন’ প্রতিষ্ঠার বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতেই সেদিন তিনি ও তার পরিবারের সদস্যরা গণভবনে গিয়েছিলেন। তিনি লিখেছেন, "আমাদের মনে হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর অমূল্য পরামর্শ ও দিক নির্দেশনা এই ফাউন্ডেশনকে কার্যকর করতে সহায়ক হবে। তিনি কেবল বাংলাদেশের জনগণের অভিভাবক নন, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনার রক্ষক। কাজেই আমাদের এই উদ্যোগে আমরা তার সহযোগিতা ও আশির্বাদ চাইব- সেটাই স্বাভাবিক।”

পরে আরেক পোস্টে সোহেল তাজ অবশ্য দেশবাসির ভালোবাসা ও সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, "আমার বিশ্বাস, 'তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীন স্মৃতি ফাউন্ডেশন’ এর মাধ্যমে মানুষের জন্য অনেক ভালো কাজই আমি করতে পারব।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন