Technology
 17 Jul 16, 07:13 PM
 340             0

মেসেঞ্জারে ‘ইন্সট্যান্ট আর্টিকেল’ চালু

মেসেঞ্জারে ‘ইন্সট্যান্ট আর্টিকেল’ চালু

প্রযুক্তি ডেস্ক : ফেসবুক তাদের ‘ইন্সট্যান্ট আর্টিকেল’ ফিচারের পরিধি আরো বিস্তৃত করল। এখন থেকে ফেসবুক অ্যাপের পাশাপাশি মেসেঞ্জারেও এই সুবিধা উপভোগ করা যাবে। তথ্যপ্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল তাদের এক প্রতিবেদনে জানিয়েছে এ তথ্য।

গত বছর ফেসবুক সর্বপ্রথম তাদের আইওএস ও অ্যানড্রয়েড প্ল্যাটফর্মের জন্য নির্মিত অ্যাপে ইন্সট্যান্ট আর্টিকেল ফিচার চালু করে। এই ফিচারের অধীনে একজন ফেসবুক ব্যবহারকারীকে নির্দিষ্ট ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন কিংবা খবর পড়ার জন্য ওয়েব ব্রাউজারে যাওয়ার প্রয়োজনীয়তা নেই।

ফেসবুকে শেয়ার দেওয়া লিংকে ক্লিক করলে ফেসবুক অ্যাপেই সেই লিংকের ওয়েবপেজ সরাসরি দেখা যাবে। সীমিত সংখ্যক সংবাদমাধ্যমের ওয়েবসাইটের লিংকের জন্য ফেসবুক এ ফিচার পরীক্ষামূলক পর্যায়ে চালু করে। এনটিভি অনলাইনের ওয়েবসাইটও এর মধ্যে রয়েছে। 

মূল ফেসবুক অ্যাপের বাইরে এবারই প্রথম এই ফিচার চালু করল ফেসবুক। মূল অ্যাপের মতো এখানেও মেসেঞ্জারে চ্যাট করা অবস্থায় নির্দিষ্ট ওয়েবসাইটের লিংকে ক্লিক করলে মেসেঞ্জার ছেড়ে নতুন করে কোনো ব্রাউজারে প্রবেশ করার দরকার পড়বে না। মেসেঞ্জারেরই পড়ে ফেলা যাবে সেই লিংকের খবরাখবর।

এখন শুধু অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা তাঁদের মেসেঞ্জার অ্যাপে ইন্সট্যান্ট আর্টিকেল পড়তে পারছেন। তবে আইওএস ব্যবহারকারীদের খুব একটা অপেক্ষা করতে হবে না। ফেসবুক মেসেঞ্জারের প্রধান ডেভিড মার্কাস জানিয়েছেন, সপ্তাহ দুয়েকের ভেতরেই আইওএস মেসেঞ্জারে দেখা মিলবে ইন্সট্যান্ট আর্টিকেলের।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')