Technology
 16 Jul 16, 12:50 PM
 327             0

মেসেঞ্জার অ্যাপে নতুন পরিবর্তন, এখন থেকে দ্রুত খুলবে নিউজ লিংক

মেসেঞ্জার অ্যাপে নতুন পরিবর্তন, এখন থেকে দ্রুত খুলবে নিউজ লিংক

 

প্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক তাদের মেসেঞ্জার অ্যাপে নতুন পরিবর্তন এনেছে। শুধুমাত্র আপডেট দেওয়া মেসেঞ্জারে এই পরিবর্তন পাওয়া যাবে। এই পরিবর্তনের ফলে ফেসবুকের নিউজ ফিডে আসা বিভিন্ন নিউজের লিংকে ক্লিক করলেই দ্রুত ওপেন হবে সেগুলো।

পুরনো পদ্ধতিতে আপনার নিউজ ফিডে কোনো সংবাদ বা স্পন্সরকৃত বিজ্ঞাপনে ক্লিক করলে তা যদি ফেসবুকের বাইরের কোনো লিংক হত তাহলে আপনার ডিভাইসের ব্রাউজারের মাধ্যমে তা ওপেন করতে হত। আর এই কাজে বেশ কিছুক্ষণ সময় নষ্ট হত। এতে করে ব্যবহারকারীদের বিরক্তিরও সীমা থাকত না। কিন্তু নতুন পদ্ধতিতে এই সব কোন ঝামেলা থাকছে না।

ফেসবুক বলেছে, ফেসবুকের লিংকে ক্লিক করা হলে ব্রাউজারের বদলে ফেসবুকেরই একটি নতুন পেজে তা ওপেন হবে। এতে দ্রুত ব্যবহারকারীরা সে পেজটির কনটেন্ট দেখতে পারবেন। তবে কোনো নিউজ লিংক ওপেন করার ক্ষেত্রে ফেসবুক সে পেজটির 'সরল ভার্সন' ওপেন করবে। এতে করে ব্যবহারকারীর সময় ছাড়াও ডেটাও বাঁচবে। বর্তমানে শুধু পাবলিশারদের জন্য এ সুবিধাটি কার্যকর করা হয়েছে। মিডিয়া হাউজগুলো পরবর্তীতে এটি ব্যবহার করতে পারবে।

এছাড়া ফেসবুক আরও বলেছে, এই আপডেট বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই পাচ্ছেন। আইওএস ব্যবহারকারীরা এ সুবিধা পরবর্তী কয়েক সপ্তাহে পেয়ে যাবেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')