Technology
 16 Jul 16, 10:44 AM
 369             0

২৭ জুলাই থেকে বাজার মাতাবে রেডমি নোট ৪ নামের চীনা স্মার্টফোন.....

২৭ জুলাই থেকে বাজার মাতাবে রেডমি নোট ৪ নামের চীনা স্মার্টফোন.....

প্রযুক্তি ডেস্ক: অল্প কয়েক বছরের মধ্যে স্মার্টফোন বাজারের শীর্ষস্থানীয় অবস্থানে চলে এসেছে চীনা স্মার্টফোন নির্মাতা শাওমি। বর্তমানে বড় বাজারগুলোকে টার্গেট করেই কর্মপরিকল্পনা নির্ধারণ করছে শাওমি। আর এই লক্ষ্যে পৌঁছাতে প্রতিষ্ঠানটি উন্মোচন করতে যাচ্ছে নিজেদের বহুল প্রত্যাশিত স্মার্টফোন 'রেডমি নোট ৪'। প্রযুক্তিবিশ্বে জোর গুঞ্জন, চলতি মাসের আগামী ২৭ জুলাই সর্বসমক্ষে আসতে পারে নতুন এই ফোনটি।

জানা গেছে, নতুন রেডমি ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা থাকতে পারে। ফোনের পিছন দিকে থাকতে পারে দুটি ক্যামেরা। অবশ্য এই প্রযুক্তি যে একেবারে নতুন, এমনটি নয়। একবার এলজি জি ৫ মডেলেও একই সুবিধা মেলে। এলজি-র ফোনে রিয়েল ক্যামেরা ১৬ এবং ফ্রান্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা রয়েছে।

নতুন রেডমি ফোনে ‘ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার’ থাকছে না। যদিও রেডমি নোট ৩ মডেলে স্মার্টফোনের পিছন দিকে ‘ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার’ রয়েছে। মেটাল বডির নতুন রেডমি নোট ৪-এ স্ন্যাপড্রাগন ৬৫২ প্রসেসরের সঙ্গে থাকবে ৩ জিবি র‍্যাম। আর থাকবে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি।

নতুন মডেলটি ফোর-জি সাপোর্টেড হবে সে বিষয়ে কোনও সন্দেহ না থাকলেও দাম-সহ বিস্তারিত বিবরণ এখনও জানা যায়নি। এখন অপেক্ষা শুধু ২৭ জুলাইয়ের এর দিনটা৷ কারণ, ওইদিন বেজিংয়ে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে নতুন মডেলটি উন্মোচন করা হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')