Technology
 10 Jul 16, 02:12 PM
 335             0

দুই ক্যামেরা সেটআপে আসবে শাওমি এমআই ৫এস স্মার্টফোন

দুই ক্যামেরা সেটআপে আসবে শাওমি এমআই ৫এস স্মার্টফোন

প্রযুক্তি ডেস্ক: কিছু দিন আগেই বাজারে এসেছে চীনের অ্যাপল-খ্যাত শাওমির 'এমআই ৫' স্মার্টফোন। তুলনামূলক সাশ্রয়ী এই ডিভাইসে আধুনিক সব সুবিধা থাকায় তা বেশ সাড়া জাগায় স্মার্টফোনপ্রেমীদের মাঝে। কিন্তু এবার আরেকটি ফোন আনতে যাচ্ছে বিকাশমান বাজারে তুমুল জনপ্রিয় এই স্মার্টফোন ব্র্যান্ড, যার নাম 'শাওমি এমআই ৫এস'। বেশ কিছু দিন ধরে ডিভাইসটির স্পেশিফিকেশন নিয়ে মাতামাতি চলছে প্রযুক্তিবিশ্বে।

সম্প্রতিক সময়ে এই মাতামাতির মাত্রা আরও বেড়েছে। যার কারণ এমআই ৫এস এর অনলাইনে ফাঁস হওয়া একটি ছবি। ওই ছবি অনুযায়ী ডিভাইসটি হবে ৫.৫ ইঞ্চি ডিসপ্লের, যার পেছনে থাকবে দুটি ক্যামেরা। এমআই ৫এস দুই ক্যামেরা সেটআপের প্রথম ফোন নয়। বেশ আগেই এমন ফোন আনে এলজিসহ আরও কিছু স্মার্টফোন নির্মাতা। প্রতিযোগিতায় এগিয়ে থাকতে এবার শাওমিও হয়ত দুই ক্যামেরা সেটআপে নজর দিয়েছে, ধারণা প্রযুক্তিপণ্য বিশ্লেষকদের।

এটা নিয়ে এখনো কিছু জানায়নি শাওমি কর্তৃপক্ষ। কিন্তু তবে নাম প্রকাশ না করার শর্তে শাওমির দুয়েক জন কর্মকর্তা বলেছেন, এমআই ৫এস চলতি বছরের দ্বিতীয়ার্ধে প্রকাশ্যে আসবে। প্রযুক্তিবিশ্বে প্রচলিত গুঞ্জন অনুযায়ী, অ্যাপলের থ্রিডি টাচের মতো এমআই ৫এস -এ ফোর্স-টাচ সমর্থিত ডিসপ্লে প্রযুক্তি থাকবে। এতে আরও থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটির স্পেশিফিকেশন নিয়ে নির্ভরযোগ্যসূত্রে পাওয়া আর কোনো তথ্য এখনও জানা যায়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')