Technology
 02 Jul 16, 08:11 PM
 350             0

ঈদে ওয়ালটন এবার বাজারে নিয়ে আসছে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচ-৬ প্লাস’।

ঈদে ওয়ালটন এবার বাজারে নিয়ে আসছে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচ-৬ প্লাস’।

নিউজ ডেস্ক : এবার ঈদে ওয়ালটন এবার বাজারে নিয়ে আসছে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচ-৬ প্লাস’।
ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েডের সর্বশেষ নতুন সংস্করণ মার্সম্যালো ৬.০ অপারেটিং সিস্টেম চালিত।

উন্নত এই অপারেটিং সিস্টেমটির বিশেষ একটি সুবিধা হচ্ছে, ব্যাটারি চার্জ সাশ্রয় করবে। এটি বিভিন্ন অ্যাপ মনিটর করবে এবং যখন ডিভাইস ব্যবহাররত থাকবেনা তখন অ্যাপগুলোকে থামিয়ে রাখবে ফলে ব্যাটারি চার্জ আরো দীর্ঘ সময় থাকবে।

আকর্ষণীয় ডিজাইনের এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস প্রযুক্তির ৫ ইঞ্চি স্ক্রিনের এইচডি ডিসপ্লে। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষিত রাখতে ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস।

প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

‘প্রিমো জিএইচ-৬ প্লাস’ স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা, প্রফেশনাল মোড।

ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে স্ক্রিন ফ্ল্যাশ সুবিধাসহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ওয়াইড অ্যাঙ্গেল সেফলি, মিরর ইফেক্ট ও নাইট মোডে সেলফি তোলা যাবে।

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি ভিডিও ধারণ ধরা যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট, মাইক্রো ইউএসবি যা ওটিজি সমর্থন করে এবং ওটিএ সুবিধা।
ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটিতে অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে তৃতীয় প্রজন্মের (থ্রিজি) নেটওয়ার্ক, গ্রাভেটি সেন্সর, লাইট (ব্রাইটনেস) সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা, ২০০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি প্রভৃতি।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের ‘প্রিমো জিএইচ-৬ প্লাস’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ৭ হাজার ৪৯০ টাকায়। স্পেস গ্রে এবং গোল্ডেন - এই ২টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')