Technology
 01 Jul 16, 01:20 PM
 428             0

মাত্র ৮ হাজারে মিলবে আকর্ষণীয় ফিচারের লেনোভোর তৈরী 'ভাইব কে ৫'

মাত্র ৮ হাজারে মিলবে আকর্ষণীয় ফিচারের লেনোভোর তৈরী 'ভাইব কে ৫'

প্রযুক্তি ডেস্ক: স্মার্টফোননিমার্তা প্রতিষ্ঠান লেনোভো তাদের ‘ভাইব কে ৩’ও 'ভাইব কে ৪' দিয়ে বাজার মাত করেছিল। উন্নত কনফিগারেশনের এই ডিভাইস দুটির দাম কম হওয়ার কারণে সহজেই এটি ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয়তা পায়।

এই ধারাবাহিকতায় চলতি বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই সিরিজের আরেকটি স্মার্টফোন নিয়ে বাজারে হাজির হয় লেনোভো, যার নাম 'ভাইব কে ৫'। এবার ফোনটি বিকাশমান বাজারে আসছে। আগামী (৪জুলাই) সোমবার থেকে ভারতের বাজারে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। তার আগে দেশটিতে ফ্ল্যাশ সেলে ওই ডিভাইস বিক্রি হয়। এবার ওপেন সেলে ও পাওয়া যাবে ডিভাইসটি।

ঈদ ও রথযাত্রার উৎসবে ভাল ব্যবসা করবে এই স্মার্টফোনটি, আশা করছে লেনোভো কর্তৃপক্ষ। সস্তার এই স্মার্টফোন একগুচ্ছ ফিচারে ঠাসা। 'ভাইভ কে ৫ প্লাস' থেকে খানিকটা লোয়ার ভার্সন হল এই ভাইভ কে ৫।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ ভিত্তিক ৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে রয়েছে ২ জিবি র‍্যাম, স্ন্যাপড্রাগন ৪১৫ প্রসেসর যুক্ত ফোনটির ইন্টারনাল মেমরি ১৬ জিবি, অনায়াসেই ৪ জি এলটিই নেটওয়ার্ক থাকবে এছাড়া এই স্মার্টফোনটিতে ডুয়েল-সিম ব্যবহার করা যাবে।

৮ এমএম পাতলা ভাইব কে ৫ এর ওজন মাত্র ১৪২ গ্রাম। ১৩ এমপি রিয়ার ক্যামেরা ও ৫ এমপি ফ্রন্ট বা সেকেন্ডারি ক্যামেরা যুক্ত ফোনটিতে সেলফি তোলার জন্য আদর্শ বলে গন্য করেছেন বিশেষজ্ঞরা। ভাইব কে ৫-কে আরও জনপ্রিয় করে তুলবে এর শক্তিশালী ব্যাটারি। এই ফোনটিতে জুড়ে দেয়া হয়েছে ২৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

যা ভারতের বাজারে স্মার্টফোনটির দাম ৬ হাজার ৯৯৯ রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ৮ হাজার টাকা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')