Technology
 26 Jun 16, 12:58 PM
 356             0

যে অ্যান্ড্রয়েড অ্যাপগুলো স্মার্টফোনের জন্য বিপদজ্জনক

যে অ্যান্ড্রয়েড অ্যাপগুলো স্মার্টফোনের জন্য বিপদজ্জনক

প্রযুক্তি ডেস্ক: স্মার্টফোনে রকমারি অ্যাপ ডাউনলোড করা এখন অনেকেরই শখ। কিন্তু সাধ মেটাতে গিয়ে অনেক সময় নিজের জন্যই বিপদ ডেকে আনছেন আপনি? বন্ধুর বেশে অনেক অ্যাপ আপনাকে বিপাকে ফেলতে পারে। সাবধান না হলে আপনি ট্র্যাকড ও হ্যাকড হতে পারেন। এরকমই ৭টি বিপজ্জ্বনক অ্যাপের তথ্য নিচে দেওয়া হলো:-

কুইকপিক: ফটো গ্যালারি শেয়ার করতে এই অ্যাপের জুড়ি মেলা ভার। সহজে ব্যবহারযোগ্য এই অ্যাপ কিন্তু বন্ধুর বেশে আপনার সর্বনাশের জন্য টোক পেতে আছে। অ্যাপ ডাউনলোড করার সঙ্গে সঙ্গে কোম্পানি ব্যবহারকারীর সমস্ত তথ্য সংগ্রহ করতে শুরু করে দিবে।

ইএস ফাইল এক্সপ্লোরার: এই ফ্রি ভার্শন ডাউনলোড করতেই আরও কিছু সহযোগী অ্যাপ ডাউনলোড করার ক্রমাগত বার্তা আপনার জীবনকে অতিষ্ঠ করে তুলবে। যে গুলতে আপনি বিপদে পরে যাবেন।

ইউসি ব্রাউজার: ভারত ও চীনের বাজারে অ্যানড্রয়েড ওয়েব ব্রাউজারে সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হল ইউসি। তাদের দাবি তারা আপনার স্মার্টফোনে তুলনামূলক কম জায়গায় বেশি ডেটা সেভ করতে পারে। কিন্তু একই সঙ্গে এরা আপনার গতিবিধির ওপর নজর রেখে চলে।

ক্লিন ইট: ভুলে করেও কখনও আপনার অ্যানড্রয়েড ফোনে এই অ্যাপ ডাউনলোড করবেন না। এই অ্যাপ ফোনের স্পিড কমিয়ে দেয়,আর ব্যাটারির ব্যবহার বাড়ায়।

মিউজিক প্লেয়ার: নামেই স্পষ্ট এই অ্যাপের ফলে আপনি সহজেই অডিও ক্লিপ সেভ করতে পারবেন। কিন্তু এই অ্যাপ ভয়ানক ভাবে ব্যাটারি লাইফ নষ্ট করে।

ডিইউ ব্যাটারি সেভার অ্যান্ড ফাস্ট চার্জ: জনপ্রিয় এই ব্যাটারি সেভিং অ্যাপ আদতে আপনার ফোনের একমাত্র শত্রু। এটি মোটেও ফোনের চার্জিং টাইম কমিয়ে আনে না। এর সঙ্গে অনেক বিজ্ঞাপন যা আপনাকে অতিষ্ঠ করে তুলবে।

ডলফিন ওয়েব ব্রাউজার: বিজ্ঞাপন-মুক্ত এই অ্যাপ নিজের স্মার্টফোনে ডাউনলোড করতে হলে নিজের দায়িত্বে করুন। আপনার গতিবিধির ওপর সম্পূর্ণ নজর রাখে এই অ্যাপ। এমনকি ইনকগনিটো মোডেও আপনার ওয়েবসাইট ভিজিট সম্পর্কে সব তথ্য সংগ্রহ করে রাখে এই অ্যাপ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')