Technology
 23 Jun 16, 01:06 AM
 481             0

অ্যাপলের আইফোনে নতুন মডেল পুরনো ডিজাইন

অ্যাপলের আইফোনে নতুন মডেল পুরনো ডিজাইন

প্রযুক্তি ডেস্কঃ মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল তাদের নতুন আইফোনে পুরনো ডিজাইনই বজায় রাখবে। এর আগে প্রতি দুই বছর পর পর অ্যাপল নতুন করে আইফোনের ডিজাইন পরিবর্তন করত। এবার সে ধারায় কিছুটা পরিবর্তন আনল প্রতিষ্ঠানটি।


এবারের শরৎকালে আইফোনের নতুন মডেল বাজারে আসবে। সেই আইফোনে নতুন ডিজাইন আনা হবে না- পুরনো ডিজাইনেই তা বাজারে আসবে। তবে আগের মডেলের তুলনায় নতুন মডেল ভালো হবে।


এবারের আইফোন ৭ আগের মডেলগুলোর মতো সম্পূর্ণ নতুনভাবে ডিজাইন করা হবে না। এতে এ মডেলটি দেখতে আইফোন ৬এস-এর মতোই হবে।
তবে এ বছরের মডেলটিতে ব্যাপক পরিবর্তন করা না হলেও জানা গেছে, ২০১৭ সালে রিলিজ করা মডেলটিতে বেশ কিছু পরিবর্তন আনা হচ্ছে। সে সময় তাতে এজ-টু-এজ স্ক্রিন ও স্ক্রিনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বসানোর পরিকল্পনা করা হচ্ছে।
তবে এ বছর যে আইফোনের মডেলগুলো রিলিজ হতে পারে, তার মধ্যে থাকছে দুটি মডেল।


আইফোন বাজারে আসার ১০ বছর উপলক্ষে অ্যাপল নতুন আইফোন মডেলকে ‘টেনথ অ্যানিভার্সারি’ মডেল নাম দিতে পারে। এছাড়া দুটি মডেলকে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস মডেল নামও দেওয়া হতে পারে।

 

অ্যাপল কখনোই তাদের পরবর্তী পণ্য সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করে না। এ কারণে আইফোনের আগামী মডেল সম্পর্কে জানতে তৃতীয় পক্ষের ওপর নির্ভর করতে হয় সংশ্লিষ্টদের। । তাই বিস্তারিত জানতে অ্যাপল ভক্তদের আগামী আইফোন রিলিজ হওয়া পর্যন্ত অপেক্ষা করার বিকল্প নেই।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')