Technology
 19 Jun 16, 12:53 PM
 346             0

অ্যাপলের দৃষ্টিতে সেরা দশ অ্যাপস

অ্যাপলের দৃষ্টিতে সেরা দশ অ্যাপস

প্রযুক্তি ডেস্ক: প্রতিবছর অ্যাপলের ডেভেলপার কনফারেন্স ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্সে সেরা নকশার ১০টি অ্যাপ নির্বাচিত করে স্বীকৃতি দেয় অ্যাপল কম্পিউটার। অ্যাপগুলো যে অ্যাপলের পণ্যের জন্য, তা বলা বাহুল্য। পুরস্কারের তালিকায় থাকে একটি পদক, অ্যাপলের কিছু পণ্য, সবকিছু ছাপিয়ে যা দেওয়া হয় তা হলো সম্মান।

অ্যাপলের স্বীকৃতি পেয়ে যে কেউ নিজেকে ভালো একজন অ্যাপ ডিজাইনার হিসেবে দাবি করতেই পারেন। অ্যাপ নির্মাতা ও নকশাকারদের কাছে এটা এমনই এক বিরল সম্মান, যা টাকা দিয়ে কেনা যায় না।

সেরা ১০ অ্যাপ:

অক্সি মিউজিক ক্রিয়েশন: চলতি পথে বৈদ্যুতিক সংগীত সৃজনের এক অতি সাধারণ অ্যাপ। নির্মাতা অক্সি এবি।

ফ্রেম ডট আইও: ভিডিও সম্পাদনায় সবার কাজের মধ্যে সমন্বয় করে এই অ্যাপ।

স্ট্রেকস: সুন্দর অভ্যাস গড়ে তোলার কার্যতালিকা (টুডু লিস্ট) এটি। প্রতিদিনের দিনলিপিতে করণীয় সুন্দর অভ্যাসটি লিখে রাখা এবং সেটি করা হয়ে গেলে টিক চিহ্ন দিয়ে রাখার সুবিধা আছে এতে।

লারা ক্রফট গো: ২০১৫ সালে অ্যাপলের বিচারে বর্ষসেরা গেম এটি। পাজল ঘরানার গেম। খেলতে হলে অবশ্য ২ ডলার খরচ করতে হয়।

৩ ডি৪ মেডিকেল কমপ্লিট অ্যানাটমি: সম্পূর্ণ মানবদেহের গঠন স্তরে স্তরে আলাদাভাবে দেখা যায় এতে। চিকিৎসাশাস্ত্রের শিক্ষার্থীরা এটি ব্যবহার করেন শেখার জন্য, চিকিৎসকেরা ব্যবহার করেন রোগীর শরীরে কোথায় কী সমস্যা হয়েছে তা দেখাতে।

জোভা-পারসোনাল ট্রেইনার: অ্যাপল টিভির ফিটনেস ট্রেনিংয়ের জন্য এতে আছে উচ্চমানের ট্রেনিং ভিডিও।

ইউলিসেস: নিরিবিলিতে লেখার সুবিধাযুক্ত এই অ্যাপটি দিয়ে লেখা শুরু করলে স্বয়ংক্রিয়ভাবে মোবাইলের ইউজার ইন্টারফেস ধূসর হয়ে যায় এবং তাতে লেখার সুবিধা হয়।ইংস: অসাধারণ নকশার এই গেমটির আকার ১০৭ মেগাবিট। মূল্য ২ ডলার। নির্মাতা স্টেট অব প্লে গেমস।

ক্যামেলেওন রান: দৌড়ের ওপর থাকার গেম এটি। প্রথমে সহজ হলেও, শেষের দিকে গেমটি খেলা বেশ কঠিন।

ডিজে প্রো: ডিজে করার সুবিধাজনক এই অ্যাপটির সাহায্যে মিডিয়া লাইব্রেরির ভেতর ঢুকে পড়ে গানে ডিজে করা যায় এবং আইপ্যাডের মাধ্যমে মিক্সও করা যায়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')