technology
 09 Jun 16, 09:30 PM
 234             0

সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জের নিবন্ধন শুরু।।

সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জের নিবন্ধন শুরু।।

প্রযুক্তি ডেস্কঃ দক্ষ সাইবার নিরাপত্তায় কর্মী খুঁজে বের করতে দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ-২০১৬’ শীর্ষক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ইতোমধ্যেই নিবন্ধন কার্যক্রম শুরু করা হয়েছে। প্রতিযোগিতায় দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং পেশাজীবীরা অংশগ্রহণ করতে পারবে।

‘Be The Ultimate Security Specialist’ এই স্লোগানে অনুষ্ঠানটি আয়োজন করছে অ্যাডভান্স টেকনোলজি বিডি। আয়োজকরা জানান, সর্বোচ্চ ৪ জন করে দল গঠনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জে অংশগ্রহণের জন্য আগামী ৪ জুলাই পর্যন্ত নিবন্ধন করা যাবে।

উল্লেখ্য, নিবন্ধন কার্যক্রম সম্পৃক্ত হওয়ার পর ঢাকা, রাজশাহী, খুলনা, সিলেট ও চট্টগ্রামে সাইবার সিকিউরিটি বিষয়ে সচেতনতামূলক কর্মশালা ও সেমিনারের পাশাপাশি গ্রুমিং সেশন অনুষ্ঠিত হবে। এরপর অনলাইন পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত প্রতিযোগীদের নিয়ে আগামী ১০ আগস্ট ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে পুরস্কার হিসেবে নগদ ৫০ হাজার টাকা, প্রথম রানার্স আপ দলকে ২৫ হাজার টাকা এবং দ্বিতীয় রানার্স আপ দলকে ১০ হাজার টাকা দেয়া হবে। পাশাপাশি দেয়া হবে ক্রেস্ট এবং সনদপত্র।

দেশের পাশাপাশি বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রতিযোগিতায় পার্টনার হিসেবে রয়েছে বেসিস স্টুডেন্ট ফোরাম, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')