Technology
 05 Jun 16, 12:27 PM
 293             0

প্রযুক্তি বিশ্বে ইন্টেলের নতুন সংযোজন ১০-কোর আই-৭ ডেস্কটপ প্রসেসর।।

প্রযুক্তি বিশ্বে ইন্টেলের নতুন সংযোজন ১০-কোর আই-৭ ডেস্কটপ প্রসেসর।।

প্রযুক্তি ডেস্কঃ বিশ্বের সবচেয়ে শক্তিশালী ডেস্কটপ প্রসেসর কোর আই-৭-৬৯৫০ এক্স এক্সট্রিম সংস্করণ উন্মোচন করেছে চিপ নির্মাতা ইন্টেল। কম্পিউটেক্স ২০১৬ সালের আসরে এই ১০-কোর ডেস্কটপ প্রসেসর উন্মোচন করা হয়। এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৭২৩ মার্কিন ডলার। গ্রাহকদের জন্য এবারই প্রথম এই ১০-কোর ডেস্কটপ প্রসেসর তৈরি করেছে ইন্টেল।

ইন্টেল কোরআই-৭ প্রসেসরের এক্সট্রিম সংস্করণে আছে ১০ কোর, ২০ থ্রেড, ৪০পিসিআইই লেন এবং নতুন ইন্টেল টারবো বুস্ট ম্যাক্স প্রযুক্তি ৩.০, যা গ্রাহকদের উন্নত পারফরম্যান্স দেবে বলেই দাবি করে মার্কিন নির্মাতা প্রতিষ্ঠানটি।

এতে আছে ২৫ মেগাবাইট ক্যাশ মেমোরি এবং কোয়াড চ্যানেল মেমোরি। যা সংবেদনশীলতার উন্নয়ন ঘটায় এবং স্টার্টআপে অনেক কম সময় নেয়।

পারফরম্যান্স টিউনিংয়ের জন্য সব প্রসেসর সম্পূর্ণ আনলক করা হয়েছে। ফিচারের মধ্যে প্রসেসরটিতে ইন্টেল হাইপার-থ্রেডিং টেকনোলজি, এলজিএ ২০১১-ভি৩ সকেট, ইন্টেল রেডি মোড টেকনোলজি এবং এক্স৯৯ চিপসেট আছে। থ্রিডি রেন্ডারিংয়ে ইন্টেল কোর আই৭ এক্সট্রিম সংস্করণ ৩৫ শতাংশ ভালো পারফরম্যান্স প্রদান করে। ভার্চুয়াল রিয়েলিটি কন্টেন্ট তৈরির উপযোগী হিসেবে নতুন প্রসেসরটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছে ইন্টেল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')