Technology
 13 Apr 16, 11:15 AM
 499             0

১০-কোর সিপিইউ সমৃদ্ধ মেইজু প্রো ৬ উন্মোচিত হয়েছে ।।  

১০-কোর সিপিইউ সমৃদ্ধ মেইজু প্রো ৬ উন্মোচিত হয়েছে ।।   

নিউজ ডেস্কঃ ফ্রন্টসাইড ফিঙ্গারপ্রিন্ট রিডারসহ স্মার্টফোনটিতে আছে এলটিই ক্যাট ৬ রেডিও ও ইউএসবি ৩.১ জেন ১ টাইপ-সি পোর্ট (৫ জিবিপিএস পর্যন্ত)। ২,৫৬০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যটারী থাকলেও স্মার্টফোনটিতে যুক্ত করা হয়েছে ২৪ ওয়াট র্যাপিড চার্জিং ফিচার যার মাধ্যমে মাত্র ১ ঘন্টায় ফোনটিতে শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হবে।

এইচটিসি স্মার্টফোন উন্মোচন করার একদিন পরেই নতুন প্রো ৬ স্মার্টফোন জনসম্মুখে উন্মোচন করল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান মেইজু। ৩৯০ মার্কিন ডলার মূল্যের গরিলা গ্লাস ৩ যুক্ত ৫.২ ইঞ্চি এমওএলইডি স্ক্রিনের ফোনটিতে আছে ৪জিবি র্যাম ও ৩২ জিবি অভ্যন্তরীন স্টোরেজ।

ফ্রন্টসাইড ফিঙ্গারপ্রিন্ট রিডারসহ স্মার্টফোনটিতে আছে এলটিই ক্যাট ৬ রেডিও ও ইউএসবি ৩.১ জেন ১ টাইপ-সি পোর্ট (৫ জিবিপিএস পর্যন্ত)। ২,৫৬০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যটারী থাকলেও স্মার্টফোনটিতে যুক্ত করা হয়েছে ২৪ ওয়াট র্যাপিড চার্জিং ফিচার যার মাধ্যমে মাত্র ১ ঘন্টায় ফোনটিতে শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হবে্। অ্যালুমিনিয়াম বডিযুক্ত প্রো ৬ স্মার্টফোনটি আইফোন ৬এস থেকে পাতলা। ফোনটি সোনালী, ধূসর এবং রূপালী রঙ্গে বাজারে আসবে। স্মার্টফোনটিতে আইফোনের থ্রিডি টাচের ন্যায় ‘থ্রিডি প্রেস’ ফিচার যুক্ত করা হয়েছে। সনি আইএমএক্স২৩০ সেন্সরযুক্ত স্মার্টফোনটির পিছনে ও সামনের ক্যামেরা যথাক্রমে ২১.১৬ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা বিদ্যমান। স্মার্টফোনটিতে ১০-কোর সিপিইউ যুক্ত করা হয়েছে।

স্মার্টফোনটি বিশ্বব্যাপী কবে থেকে বাজারজাত শুরু হবে সে সম্বন্ধে এখনও কোন ঘোষণা দেয়নি মেইজু। তবে ডুয়াল সিমযুক্ত প্রো ৬ ফোনটি ৩২ ও ৬৪ জি্বি সংস্করণে প্রিঅর্ডারের মাধ্যমে চীনে ইতোমধ্যেই বিক্রি শুরু হয়েছে। ৩২ ও ৬৪ জিবি সংস্করণে স্মার্টফোনের দাম যথাক্রমে ৩৯০ ও ৪৩০ মার্কিন ডলার।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন