News71.com
 Technology
 05 Mar 16, 12:12 PM
 1394           
 0
 05 Mar 16, 12:12 PM

মার্চেই বাজারে আসছে আইফোন, আইপ্যাড এবং অ্যাপল ওয়াচের সরঞ্জাম !!

মার্চেই বাজারে আসছে আইফোন, আইপ্যাড এবং অ্যাপল ওয়াচের সরঞ্জাম !!

আন্তর্জাতিক ডেস্ক : আইফোন, আইপড এবং আইপ্যাডের অপারেটিং সিস্টেমে নতুন সংস্করণ আইওএস ৯.৩ আসছে অচিরেই । মার্কিন টেক জায়ান্ট অ্যাপল এ সপ্তাহেই আইওএস ৯.৩-এর বেটা সংস্করণ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। আর চলতি মার্চ মাসের শেষদিকেই এটির পূর্ণ সংস্করণ ছাড়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়াও চলতি ২১ মার্চের অ্যাপল ইভেন্টেই নতুন আইফোন, আইপ্যাড এবং অ্যাপল ওয়াচের সরঞ্জাম উন্মোচন করার সম্ভাবনা রয়েছে। আর এখানেই নতুন আইওএস ৯.৩ অপারেটিং সিস্টেমটিও উন্মোচন করা হতে পারে বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

আইওএস এর নতুন এই সংস্করণে আগের সংস্করণের কিছু বাগ ঠিক করা হয়েছে। তবে, নতুন এই সংস্করণে বেশকিছু পরিবর্তন আনা হয়েছে বলে ব্যপকভাবে প্রচারণা চালাচ্ছে অ্যাপল।

এই সংস্করণে নতুনত্ব হিসেবে যোগ করা হয়েছে নাইট শিফট ফিচার। এই ফিচার রাত্রিকালে পর্দার রঙ পরিবর্তন করবে, যাতে এটি ঘুমের জন্য সহায়ক হয়। এছাড়াও 'হেলথ' এবং 'নোটস' এর মত অ্যাপগুলো উন্নত করা হয়ছে। আইওএস এর আগের সংস্করণটিতে আইপ্যাড প্রো-এর পর্দাতে অ্যাপল পেন্সিলের নেভিগেশন ফিচার বাদ দেওয়া হয়েছিল। এই সংস্করণে আবার এই ফিচার ফিরিয়ে আনা হয়েছে।

আসছে শরৎকালে অ্যাপলের নতুন আইফোন ও আইপ্যাডের সঙ্গে আইওএস ৯.৩ আসবে বলেও ধারণা করা হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন