News71.com
 Technology
 09 Sep 16, 07:05 PM
 818           
 0
 09 Sep 16, 07:05 PM

বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ বহন করা ঝুঁকিপূর্ণ ।।

বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ বহন করা ঝুঁকিপূর্ণ ।।

প্রযুক্তি ডেস্কঃ বিমানের যাত্রীদের স্যামসাং গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন বহন বা চার্জ না দেয়ার জন্য বলেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান পরিবহন সংস্থা। সম্প্রতি চীনে স্যামসাংয়ের এই স্মার্টফোনটির ব্যাটারি বিস্ফোরণ ঘটে। এ নিয়ে বিতর্কের মধ্যেই যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনেস্ট্রেশন (এফএএ) এই সতর্কতা জারি করলো।

যুক্তরাষ্ট্রের এয়ারলাইনগুলো বলছে, তারা এফএএ'র এই সতর্কতার নির্দেশনা পর্যালোচনা করে দেখেছে। আন্তর্জাতিক বিমান পরিবহন অ্যাসোসিয়েশন (আইএটিএ) বলেছে, এয়ারলাইনগুলো ঝুঁকি মূল্যায়ন করার পাশাপাশি অতীতে ব্যাটারি ইস্যুতে অন্যান্য মোবাইল ফোনের বিষয়ে কী সিদ্ধান্ত নেয়া হয়েছে, তাও অবহিত হয়েছে।

এদিকে দক্ষিণ কোরীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ব্যাটারি বিস্ফোরণের ঘটনায় সদ্য বাজারে ছাড়া সব গ্যালাক্সি নোট ৭ ফোনসেট ক্রেতাদের ফেরত দিতে বলেছে। আইএটিএ  বলেছে, যদিও স্যামসাং হল সর্ব সাম্প্রতিক প্রতিষ্ঠান যারা ত্রুটিপূর্ণ ডিভাইসে প্রত্যাহারের কথা বলেছে, কিন্তু গত ১২ মাসে ত্রুটিপূর্ণ লিথিয়াম ব্যাটারিযুক্ত ল্যাপ্টপ বহনের ক্ষেত্রেও অন্য প্রতিষ্ঠানগুলো একই রকম সতর্কবার্থ জারি করেছিল। ফলে এয়ারলাইনগুলো এ ধরনের সমস্যার সঙ্গে পরিচিত এবং এর সমাধান করতে  প্রস্তুত রয়েছে।

অপরদিকে অস্ট্রেলিয়ার কানতাস, জেটস্টার এবং ভার্জিন অস্ট্রেলিয়া এয়ারলাইন তাদের ফ্লাইটগুলোতে গ্যালাক্সি নোট ৭ ফোনসেট বহন এবং চার্জ দেয়া নিষিদ্ধ করেছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন