News71.com
 Technology
 22 Aug 16, 11:19 PM
 820           
 0
 22 Aug 16, 11:19 PM

বাংলাদেশের বাজারে বিশ্বের সবচেয়ে ৪টি পাতলা ল্যাপটপ উন্মোচন করেছে এইচপি ইনকর্পোরেশন ।।

বাংলাদেশের বাজারে বিশ্বের সবচেয়ে ৪টি পাতলা ল্যাপটপ উন্মোচন করেছে এইচপি ইনকর্পোরেশন ।।

নিউজ ডেস্কঃ বিশ্বের সবচেয়ে পাতলা ৪টি ল্যাপটপ উন্মোচন করেছে এইচপি ইনকর্পোরেশন। আজ রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ল্যাপটপের উন্মোচন করা হয়। বাংলাদেশের বাজারে উন্মুক্ত করা ৪টি নোটবুক হচ্ছে , ১৩.৩ ইঞ্চির এইচপি স্পেক্টর, ১৫.৬ ইঞ্চির এইচপি এনভি ল্যাপটপ, ১৪ ইঞ্চির এইচপি প্যাভিলিয়ন, ১৫.৬ ইঞ্চির এইচডি প্যাভিলিয়ন ।

অনুষ্ঠানে জানানো হয়, ১৩.৩ ইঞ্চির এইচপি স্পেক্টর মডেলটি ১.১১ কেজি ওজনের, এই ল্যাপটপটি সিএনসি মেশিনের অ্যালুমিনিয়াম বডির, যা ১০.৮মিলিমিটার পাতলা। ৬ষ্ঠ প্রজন্মের এই ল্যাপটপটিতে ইন্টেল কোর আই ফাইভ ও কোর আই সিক্স প্রসেসর এবং ৫১২জিবি পিসিআই এসএসডি ব্যবহার করা হয়েছে। এর হাইব্রিড ব্যাটারি ও এইচপি ফার্স্ট চার্জিং প্রযুক্তি ৩০মিনিটে ৫০ভাগ চার্জ হবে, ফুল চার্জ দেওয়া ব্যটারি সাড়ে ৯ ঘন্টা ব্যাকআপ দিতে সক্ষম ।

ল্যাপটপগুলোতে ১৬ জিবি র্যাম ও ৫১২ জিবি এসএসডি অথবা সর্বোচ্চ ২ টেরাবাইট স্টোরেজ এবং ২ টেরাবাইট ও ১২৪ জিবি এসএসডি নিয়ে ডুয়াল স্টোরেজ সুবিধা। পাশাপাশি রয়েছে অপটিক্যাল স্কিল ড্রাইভ, ৬ষ্ঠ প্রজন্মের ইন্টেল কোরআই সেভেন প্রসেসর ও গ্রাফিক্স কার্ড ও উইন্ডোজ হ্যালো সমর্থনের জন্য থাকছে রিয়েলসেন্স ক্যামেরা এবং এজ টু এজ এইচডি অথবা ফুল এইচডি আইপিএস ডিসপ্লে ।

ল্যাপটপগুলোতে নতুন ডিজাইনের কি-বোর্ড, মাউসের পাশাপাশি ন্যাচারাল সিলভার, মডার্ন গোল্ড, ব্লিজার্ড হোয়াইট, ওনিক্সক ব্ল্যাক, ক্ররডিনাল রেড, ড্রাগনফ্লাই ব্লু এবং স্পোর্টস পার্পল রঙে পাওয়া যাবে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন