News71.com
 Technology
 20 Aug 16, 05:09 PM
 816           
 0
 20 Aug 16, 05:09 PM

টিনেজারদের জন্য সুখবর ।। ছবি ও ভিডিও শেয়ারের নতুন অ্যাপ উন্মুক্ত করেছে ফেসবুক

টিনেজারদের জন্য সুখবর ।। ছবি ও ভিডিও শেয়ারের নতুন অ্যাপ উন্মুক্ত করেছে ফেসবুক

 

প্রযুক্তি ডেস্ক: প্রতিদ্বন্দ্বী স্ন্যাপচ্যাটকে দেখে নিতে ছবি ও ভিডিও শেয়ারের নতুন একটি  অ্যাপ উন্মুক্ত করেছে ফেসবুক। 'লাইফস্টেজ' নামের এই ক্লোন স্ন্যাপচ্যাটে ছবি ও ভিডিও পোস্ট করতে পারবে। ২১ বা তার বেশি বয়সীরা ছবি ও ভিডিও পোস্ট ছাড়াও নতুন অ্যাপটিতে নিজেদের পছন্দ-অপছন্দ, আবেগ-অনুধাবনের প্রকাশ ও বন্ধুত্বের চর্চা করতে পারবে।

জানা গেছে, লাইফস্টেজ মূলত আইওএস চালিত ফোনের জন্য তৈরি 'ভিডিও ডায়েরি', যেখানে একজন কিশোর বা কিশোরী নিজের জীবনবৃত্তান্ত সম্পর্কিত নানান কিছু শেয়ার করতে পারবে। কিন্তু সেটা করতে হবে ছোট ছোট ভিডিও ক্লিপ পোস্ট করে, যা অন্যরা ওই কিশোর বা কিশোরীর প্রোফাইল থেকে দেখে নেবে।

ফেসবুকের ১৯ বছর বয়সী প্রোডাক্ট ম্যানেজার মাইকেল সায়ম্যান এই অ্যাপটি ডিজাইন করেছেন। তিনি বলেছেন, ফেসবুকের পুরনো সংস্করণ দ্বারা অনুপ্রাণিত হয়ে তিনি লাইফস্টেজ ডিজাইন করেছেন। আর এর শুরুতে ফেসবুক ছিলো মূলত অনলাইন ডিরেক্টরি, যেখানে একজনের জীবনবৃত্তান্ত সম্পর্কিত নানান তথ্য পেতেন তার বন্ধুরা। আর এখন শুরুর ফেসবুকের ঐ কাজগুলোই করবে লাইফস্টেজ।

আরও জানা গেছে, স্ন্যাপচ্যাট অধিগ্রহণে ব্যর্থ হয়ে এর ব্যবহারকারী টানতে অ্যাপটির 'পোক', 'স্লিংশট', 'রিফ' এর মতো ফিচার নানান নকল করে ফেসবুক। এবার চলতি মাসের শুরুতে স্ন্যাপচ্যাটের স্টোরিজ নামসহ ইনস্টাগ্রামে যোগ করে ফেসবুক। আর এবার স্ন্যাপচ্যাটের ক্লোন অ্যাপ এনে বসেছে তারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন