News71.com
 Lifestyle
 19 Jun 16, 04:20 PM
 970           
 0
 19 Jun 16, 04:20 PM

বৃষ্টিকে আনন্দের অনুসঙ্গ করে তোলার উপায়

বৃষ্টিকে আনন্দের অনুসঙ্গ করে তোলার উপায়

জীবনযাপন ডেস্ক: ব্যস্ততা নিয়ে ছুটাছুটির সময় বৃষ্টি বেশ বিরক্তিকর হয়ে উঠতে পারে। কিন্তু মায়াবী বৃষ্টি কখনো বিরক্তিকর হয় না। ব্যস্ত শহরটাও বৃষ্টিতে অদ্ভুত সুন্দর হয়ে ওঠে। তাই বৃষ্টি আসলে তা উপভোগ করাটাই বুদ্ধিমানের কাজ। বৃষ্টিকে আনন্দদায়ক করে তোলা তোলার কয়েকটি উপায়।

১. বৃষ্টিতে হাঁটা : বৃষ্টিতে ধীর পদক্ষেপে হাঁটা এক অদ্ভুত অনুভূতি দেয়। মনে হয় ঈশ্বর তার আশীর্বাদ বর্ষণ করছেন। প্রকৃতি কাছাকাছি হতে পারলে আরো উপভোগ্য হয়ে উঠবে। কোনো পার্ক বা গাছ-গাছালির মধ্য দিয়ে হাঁটুন। কোনো সমস্যা নেই যদি ফুটপাথ দিয়েও হেঁটে যান।

২. ভাজা-পোড়ার মজা : পাকোড়া বা মুড়ি-চানাচুর বৃষ্টির উপাদেয় খাবার হয়ে ওঠে। বাড়িতে বসে বৃষ্টি দেখতে দেখতে ভাজা-পোড়া মজার সব জিনিস খাওয়া দারুণ আনন্দ দিতে পারে।

৩. ড্রাইভিং : ব্যস্ত শহর বা দূরে কোথাও ড্রাইভিং ভিন্নমাত্রার অভিজ্ঞতা দেবে। বৃষ্টিতে গাড়ি চালানো কতটা উপভোগ্য হয়, তা অনেকেই বোঝেন। অবশ্য অনেক সময় যানজট মজাটা নষ্ট করে দেয়। তবে গাড়িতে বসে থাকতেও ভালো লাগে।

৪. শপিং : এমনকি বৃষ্টিতে শপিংটাও মজাদার হতে পারে। বর্ষা উপলক্ষে বিশেষ রং আর ডিজাইনের পোশাক মেলে মার্কেটে। তবে বৃষ্টির মধ্যে রাস্তার পাশের মার্কেট বা হকারদের কাছ থেকে পণ্য কেনার মজাই আলাদা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন