lifestyle
 26 Jun 19, 12:29 PM
 94             0

জেনে নিন কাদের জন্য ক্ষতিকর আমন্ড বাদাম?

জেনে নিন কাদের জন্য ক্ষতিকর আমন্ড বাদাম?

লাইফ স্টাইল ডেস্কঃ আমন্ড বা কাঠ বাদাম আমাদের শরীরের জন্য খুবই ভাল আমরা সকলেই জানি। এমন কি সুস্থ থাকতে প্রতিদিন দুইটি থেকে তিনটি আমন্ড বাদাম খাওয়ার কথাও জানি আমরা।এমন কী দীর্ঘ সময় পেট ভরা রাখতে আমন্ড বাদাম অনেক উপকারে আসে এটাও সত্য। কিন্তু সকলের জন্যই কি উপকারী বা ভাল এই বাদাম খাওয়া?একেবারেই না! সবার জন্যই কিন্তু আমন্ড বাদাম খাওয়া স্বাস্থ্যকর নয়। তাদের জন্য এই শুকনো ফল প্রায় বিষের সমান। কিন্তু কাদের জন্য তা কি জানেন? তাহলে এখনই জেনে নেয়া যাক।

হজমের সমস্যা
যাদের হজমের সমস্যা আছে এবং সব সময়েই অ্যাসিড হয় তাদের আমন্ড বাদাম খাওয়া উচিত নয় একেবারেই।

ওবেসিটি বা অতিরিক্ত ওজন
যারা অতিরিক্ত ওজনের সমস্যায় ভুগছেন বা প্রয়োজনের থেকে বেশি মোটা তারা একেবারেই খাবেন না কাঠ বাদাম। কারণ এতে আপনার উপকারের থেকে অপকার বেশি হবে এবং আরো ওজন বেড়ে যাবে।

রক্তচাপের সমস্যা
যারা উচ্চরক্তচাপের রোগী বা এই অসুখে ভুগছেন এবং নিয়মিত ওষুধ খান তারা মোটেই এই বাদাম খাবেন না। এতে পড়তে পারেন বড় বিপদে।

কিডনির সমস্যা
আপনি কি কিডনির সমস্যায় ভুগছেন বা নিয়মিত কি ডায়ালিসিস করতে হয় আপনার। তবে তো একেবারেই খাওয়া যাবে না আমন্ড বাদাম। এমনিতেই কিডনির রোগীদের অনেক খাবারই মেনে খেতে হয়। আমন্ড বাদামও এমন একটি খাবার। কিন্তু কেন খাবেন না? কারণ আমন্ডে অতিরিক্ত অক্সালেট থাকে, যা কিডনির রোগীদের জন্য মারাত্নক ক্ষতিকারক।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')