lifestyle
 12 May 16, 12:47 PM
 350             0

চা বা কফির দাগ, নিমিষেই ভ্যেনিশ।।

চা বা কফির দাগ, নিমিষেই ভ্যেনিশ।।

নিউজ ডেস্কঃ চা-কফি পান করতে গিয়ে প্রায় সময়ই বিরক্তিকর অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন প্রায় সবাই । কিন্তু এই দাগ কীভাবে দূর করা যায় তা নিয়ে আমরা একটু দুশ্চিন্তাতেই পড়ে যাই। নিম্নে চা বা কফির দাগ দূর করার কয়েকটি চমৎকার উপায় নিয়েই আলোচনা করা হলো :

১. বেবি ট্যালকম পাউডার: চা বা কফির দাগ দূর করা ছাড়াও এর বহু ব্যবহারিক দিক রয়েছে। দাগ তুলতে আপনাকে দাগের ওপর এই পাউডার দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তারপর তা ব্রাশ করলেই উঠে যাবে। চুল থেকে অতিরিক্ত তেল দূর করতে শুষ্ক শ্যাম্পু হিসেবেও এটি বেশ কার্যকরী।

২. বেবি উইপস: এটি মুখ পরিষ্কার রাখার পাশাপাশি বিভিন্ন দাগ দূর করতেও অগ্রণী ভূমিকা পালন করে। চা বা কফির দাগ দূর করতে এই পদ্ধতিই সর্বোত্তম।

৩. লবণ বা কৃত্রিম সুইটনার : বেশির ভাগ নামীদামি ক্যাফেটরিয়া বা চা, কফির দোকানে এই দুটি উপাদান দেখা যায়। দ্রুত দাগ দূর করতে এর যেকোনো একটি ব্যবহার করলেই চলে। নিয়মটি হচ্ছে, কয়েক মিনিট ধরে এগুলো দাগের ওপর রাখুন। তারপর তা মুছে ফেলুন। নিমিষেই দাগ ভ্যেনিশ।

৪. স্টেইন পেন: যদি আপনি খুবই কফি বা চাপ্রেমী হন তাহলে অবশ্যই তা আপনাকে সবসময় সাথে রাখতে হবে। আর পোশাকে চা বা কফি পড়লেই এই পেনের পেছনে লেখা নির্দেশনানুযায়ী তা ব্যবহার করতে হবে। এতে একগুঁয়ে দাগ গুলোও উঠে যেতে বাধ্য।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')