lifestyle
 06 Apr 16, 12:07 PM
 627             0

জাপানে সাড়ম্বরের সঙ্গে উদযাপিত হল বার্ষিক ‘লিঙ্গ উৎসব' !!!

জাপানে সাড়ম্বরের সঙ্গে উদযাপিত হল বার্ষিক ‘লিঙ্গ উৎসব' !!!

প্রজেস মল্লিক : সূর্যোদয়ের দেশ জাপানে সাড়ম্বরের সঙ্গে উদযাপিত হয়ে গেল বার্ষিক ‘লিঙ্গ উৎসব।’ আরও ভালোভাবে বললে ‘বার্ষিক পুরুষাঙ্গ উৎসব। প্রতিবছরের ন্যায় এবছরও এপ্রিল মাসের প্রথম রোববারে ৩ এপ্রিল জাপানের সিন্টো ধর্মের লোকেরা পালন করে এই উৎসব। গত রোববার সকাল থেকে শুরু হয়ে সোমবার রাত পর্যন্ত চলে এই উৎসবের উদযাপন।

জাপানের স্থানীয় ভাষায়, এটিকে বলা হয় ‘কানামারা মাতসুরি।’ সিন্টো ধর্মাবলম্বীদের মতে পুরুষাঙ্গ উৎসব সমাজের খুব গুরুত্বপূর্ণ বিষয়। এই সময় সকলে অন্তত একবার যৌন মিলনে সামিল হন। বছরের এই সময়টাতে অবিবাহিতরাও সুযোগ পান যৌনসুখ উপভোগের ।

বার্ষিক এই উৎসবকে সম্মান জানাতে সিন্টো ধর্মাবলম্বী যৌনকর্মীরাও বিনামূল্যে যৌন পরিষেবা প্রদান করে থাকেন। জানাগেছে খ্রিস্টীয় সপ্তদশ শতকে জাপানের সিন্টো ধর্মাবলম্বীদের মধ্যে বিচিত্র এই উৎসবের প্রচলন হয় বলে অনুমান করা হয়।

সেই সময় বসন্তের শেষে যৌনকর্মীরা বিশাল পুরুষাঙ্গের রেপ্লিকা নিয়ে কাওয়াসাকির কানামারা মাঠে প্রার্থনা করতে যেতেন যৌন সংক্রমণ বা যৌন রোগের হাত থেকে বাঁচতে। সেই থেকেই এই উৎসবের উৎপত্তি।

চলতি বছরে এই উৎসব রোববার থেকে শুরু হয়ে এই উৎসব চলে পরের দিন অর্থাৎ স্থানীয় সময় সোমবার রাত ১২টা পর্যন্ত।

‘কানামারা মাতসুরি' বা লিঙ্গ উৎসব উপলক্ষে এদিন জাপানের বিভিন্ন অঞ্চলের সিন্টো ধর্মাবলম্বীদের বিশাল পুরুষাঙ্গের রেপ্লিকা নিয়ে মিছিল করে আনন্দ প্রকাশ করতে দেখা গেছে। রাস্তায় রাস্তায় ছোট থেকে বড় সবাইকে দেখা গেছে পুরুষাঙ্গের আদলে তৈরি আইসক্রিম চুষতে। অনেককেই ছবির জন্য পোজ দিতে দেখা গেছে বিশালাকৃতির পুরুষাঙ্গের পাশে। জ্বালানো হয়েছে পুরুষাঙ্গের আদলে নির্মিত মোমবাতিও।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')