News71.com
 International
 17 Feb 16, 11:44 AM
 672           
 0
 17 Feb 16, 11:44 AM

রিপাবলিকান ট্রাম্প প্রেসিডেন্ট হতে পারবেন না : মার্কিন প্রেসিডন্ট ওবামা

রিপাবলিকান ট্রাম্প প্রেসিডেন্ট হতে পারবেন না : মার্কিন প্রেসিডন্ট ওবামা

আন্তর্জাতিক ডেস্ক : রিপাবলিকান দলের পক্ষে মনোনয়ন প্রত্যাশী সমালোচিত ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারবেন না বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। তার মতে "এটা খুবই গুরুত্বপূর্ণ একটি কাজ। আর এটি ট্রাম্পের কাজ নয়।" মঙ্গলবার ক্যালিফোর্নিয়াতে আসিয়ান দেশগুলোর সম্মেলনের ফাঁকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবামা এ কথা বলেন।

প্রেসিডেন্ট ওবামা বলেন, "আমি বিশ্বাস করি ট্রাম্প প্রেসিডেন্ট হতে পারবে না। আর এর কারণ হচ্ছে মার্কিন জনগণের ওপর আমার বিপুল আস্থা রয়েছে।" ভোটাররা ট্রাম্পকে নির্বাচিত করবে না উল্লেখ করে ওবামা বলেন, ‘ তারা বুঝতে পেরেছে প্রেসিডেন্টের কাজটা অনেক গুরুত্বপূর্ণ। এটা কোনো টক শো কিংবা রিয়েলিটি শো’র উপাস্থাপনা নয়, এটা কোনো পণ্যের প্রচারণা নয়, এটা অনেক কঠিন। এটা কোনো সহযোগিতামূলক কাজ কিংবা যা খুশি তা-ই করার এমন কোনো বিষয় নয়, যেটা আপনাকে নির্দিষ্ট দিনে খবরের শিরোণামে নিয়ে আসবে।

উল্লেখ্য বিভিন্ন সময় মুসলমানসহ অনেক ইস্যুতেই বিতর্কিত মন্তব্য করেছিলেন ট্রাম্প। খোদ রিপাবলিকান দলের অনেক প্রার্থী ট্রাম্পের সমালোচনায় মুখর। এতো কিছুর পরও আইওয়াতে অনুষ্ঠিত প্রাথমিক নির্বাচনে দ্বিতীয় অবস্থান এবং নিউ হ্যাম্পশায়ারে জয় লাভ করেছিলেন তিনি। শনিবার সাউথ ক্যারোলিনাতে অনুষ্ঠিতব্য প্রাথমিক নির্বাচনেও ট্রাম্প তার অবস্থান ধরে রাখতে পারবেন বলে জরিপ সংস্থাগুলো জানিয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন